X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

ড্রাইভারের পরিকল্পনায় খুন করা হয় ইডেনের সাবেক শিক্ষককে

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৮ অক্টোবর ২০১৬, ১৫:২৫আপডেট : ১৮ অক্টোবর ২০১৬, ১৭:৩২

ইডেনের সাবেকশিক্ষক হত্যার ঘটনায় আটক তিনজন

ড্রাইভারের পরিকল্পনায় খুন করা হয় ইডেন মহিলা কলেজের সাবেক শিক্ষক অধ্যাপক আলী হোসেন মালিক। অর্থ আত্মসাতের জন্যই তাকে খুন করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৪।

মঙ্গলবার র‌্যাব-৪ এর কার্যালয়ে ব্যাটালিয়ানের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি খন্দকার লুৎফুল কবির এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

এর আগে হত্যার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেফতার করে র‌্যাব। তারা হলেন, গাড়ি চালক মাসুদ মল্লিক, সায়েদ ফকির সাইফুল ও সুজন।

১১ অক্টোবর বনানী ডিওএইচএস এর ২ নম্বর সড়কের ৫৩/এ অফিস কক্ষে ইডেনের সাবেক এই শিক্ষক খুন হন। ভাষানটেক থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্বজনরা। পরে র‌্যাব ও পুলিশ তদন্ত শুরু করে।

র‌্যাবের অধিনায়ক বলেন, শিক্ষকতা থেকে অবসরে যাওয়ার পর আলী হোসেন সৈয়দ গ্রুপ অব কোম্পানির জেনারেল ম্যানেজার (জিএম) হিসেবে কাজ করতেন। কাজের চাপ বেশি থাকলে তিনি মাঝেমাঝে অফিসেই থাকতেন। এই কোম্পানির মালিক ও তার ছেলে মালয়শিয়াতে থাকেন। ১১ অক্টোবর ঘটনার দিনও তারা দেশের বাইরে ছিলেন। ঘটনার পর আমরা ছায়া তদন্ত শুরু করি। তদন্ত করতে গিয়ে গুরুত্বপূর্ণ তথ্য পাই।

তিনি বলন, ‘৯ অক্টোবর আলী হোসেন একটি ব্যাংক থেকে ১৯ লাখ টাকা তোলেন। গাড়িচালক মাসুদ তা দেখতে পায়। যখনই তিনি টাকা তুলতেন তা গাড়িচালক জানতো। সে দীর্ঘদিন ধরে টাকা উত্তোলনের বিষয়টি খেয়াল করতো। সে টাকা হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করে।’

তিনি বলেন, ‘৯ অক্টোবর টাকা তোলার পর নিজের গাড়িতে করেই বনানীর অফিসে যায় আলী হোসেন। এরপর গাড়িচালক ওই ভবনটির কেয়ারটেকার মো. সায়েদ ফকির সাইফুল ও তার চাচাতো ভাই সুজন টাকা হাতিয়ে নেওয়ার ষড়যন্ত্র করেন। ওই দিন বিকালে বাড়িতে থাকা অন্যান্য কর্মচারী বাবুর্চি আলমগীর হোসেন, সিকিউরিটি গার্ড মো. জুয়েল, বাসার কুকুর পালনকারী আশিকুল ও সেলিমকে কোকের সঙ্গে ঘুমের ওষুধ খাওয়ায়। যাতে তারা রাতে ঘুমিয়ে থাকে। ৯ অক্টোবর রাতে আলী হোসেন অফিসে থাকেননি। তিনি বাসায় চলে যান। এরপর ১১ অক্টোবর আবারও অন্যান্য স্টাফদের কোকের সঙ্গে তারা ফের ঘুমের ওষুধ খাওয়ায়। রাত সাড়ে ১১টার দিকে সাইফুল ও সুজন আলী হোসেনের দরজা নক করে। দরজা খোলার পরই তারা ভেতরে প্রবেশ করে দুজন মিলে হাত-পা বেঁধে মুখে কসটেপ লাগিয়ে ছুরিকাঘাত করে হত্যা করে। এরপর ওই কক্ষ থেকে নিচতলার অফিস কক্ষের ও সিন্দুকের চাবি নিয়ে আসে। এসময় গাড়ি চালক মাসুদ নিচেই ছিলেন। সিন্দুক থেকে একলাখ ৪০ হাজার টাকা নেয়। তারা ফের চার তলায় গিয়ে আলী হোসেনের মানিব্যাগ থেকে ২৫০০ টাকা নেয়। তারা টাকা ভাগবাটোয়ার করার পর ভোর সাড়ে ৫টার দিকে চাবি দিয়ে গেটখুলে সাইফুল ও তার চাচাতো ভাই সুজন বাসা থেকে বের হয়ে যায়।’

খন্দকার লুৎফুল কবির বলেন, প্রাথমিকভাবে তারা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে। হত্যার বর্ণানা দিয়েছে। আমরা তাদের বক্তব্য যাচাই বাছাই করছি।’

সায়েদ ফকির সাইফুল ও তার চাচাতো ভাই সুজন ঘটনার পর তাদের গ্রামের বাড়ি বরিশালের গৌরনদী চলে যায়। সেখান থেকেই তাদের গ্রেফতার করা হয়।

অপরদিকে গাড়ি চালক মাসুদ মল্লিককে ক্যান্টনমেন্ট থানার ইসিবি চত্বর এলাকা থেকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একলাখ ২৭ হাজার টাকা ও তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

/এআরআর/এসটি/

সম্পর্কিত
সর্বশেষ খবর
দলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
উপজেলা নির্বাচনদলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক