X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

গাঁজা কাটার ছুরি দিয়ে বিমানবন্দরে হামলা করে শিহাব!

নুরুজ্জামান লাবু
২৪ নভেম্বর ২০১৬, ২২:০০আপডেট : ২৪ নভেম্বর ২০১৬, ২২:০৩

 

 

শিহাব গাঁজা কাটার ছুরি দিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হামলা চালিয়েছিল আনসার সদস্য হত্যাকারী সেই শিহাব। তার ইচ্ছা ছিল বিমানবন্দরের ভেতরে ঢোকার। কিন্তু আনসার সদস্যরা বাধা দেওয়ায় ক্ষিপ্ত হয়ে ছুরি বের করে তাদের ওপর সে হামলায় চালায়। বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে শিহবা এই তথ্য জানায়।স্বীকারোক্তি শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, ‘শিহাব আদালতে স্বীকারোক্তি দিয়েছে। জবানবন্দিতে সে আনসার সদস্য হত্যাকাণ্ডের দায় স্বীকার করে ঘটনার বিস্তারিত বিবরণও দিয়েছে।’

গত ৬ নভেম্বর রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আনসার সদস্যদের ওপর ছুরি নিয়ে হামলা চালায়  শিহাব। এ সময় তার ছুরির আঘাতে নিরাপত্তার দায়িত্বে থাকা সোহাগ নামে এক আনসার সদস্য নিহত হন। আনসার ও আর্মড পুলিশ ব্যাটালিয়ানের আরও তিন সদস্য আহত হন। পরে নিরাপত্তাকর্মীরা শিহাবকে আহত অবস্থায় আটক করে।

গোয়েন্দা কর্মকর্তারা জানান, আহত শিহাব প্রাথমিক জিজ্ঞাসাবাদে নানারকম বিভ্রান্তিকর তথ্য দিতে থাকে। এমনকি তার নাম পরিচয় নিয়েও রহস্যের সৃষ্টি হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পুলিশ পাহারায় চিকিৎসা শেষে গত ১২ নভেম্বর তাকে বিমানবন্দর থানা হেফাজতে নেওয়া হয়। পরবর্তী সময়ে মামলাটি কাউন্টার টেরোরিজম ইউনিটের কাছে হস্তান্তর করা হয়। কাউন্টার টেরোরিজম ইউনিট দুই দফায় তাকে ৭ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।

কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার (ডিসি) মহিবুল ইসলাম খান বলেন, ‘বিমানবন্দরে ঢুকতে বাধা পেয়ে সে আনসার সদস্যদের ওপর হামলা চালিয়েছিল বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে। আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতেও একই কথা বলেছে শিহাব। তারপরও এই ঘটনার সঙ্গে অন্য কোনও যোগসূত্র রয়েছে কিনা, তা অনুসন্ধান করা হচ্ছে।’

কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্র জানায়, প্রথম দিকে শিহাব বিভ্রান্তিকর তথ্য দিলেও রিমান্ডে তার কাছ থেকে প্রকৃত তথ্য উদ্ধার করা হয়েছে। তার নাম শিহাব উদ্দিন সোহেল। বাবার নাম আব্দুর রহিম। গ্রামের বাড়ি রাজবাড়ীর পাংশায়। সে ৭ বছর আগে ঢাকায় আসে। ঢাকায় সে বিভিন্ন সময়ে গার্মেন্ট, সিকিউরিটি কোম্পানি, অটোমোবাইল কারখানাসহ বিভিন্ন জায়গায় কাজ করেছে। এমনকি একটি মামলায় সে কারাবন্দিও ছিল।

সূত্র জানায়, শিহাব মাদকাসক্ত। সে নিয়মিত গাঁজা খেত। গাঁজা কাটার ছুরি তার পকেটে ছিল। ওই ছুরি দিয়েই সে বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যদের ওপর হামলা চালায়। জবানবন্দিতে শিহাব জানিয়েছে, সে বিমানবন্দরে ভেতরে প্রবেশ করতে চেয়েছিল। কিন্তু আনসার সদস্যরা তাকে বাধা দেওয়ায় তার সঙ্গে তর্ক-বিতর্ক হয়। এরই এক পর্যায়ে সে পকেট থেকে ছুরি  বের করে হামলা করে।

কাউন্টার টেরোরিজম ইউনিটের একজন কর্মকর্তা বলেন, ‘শিহাব আসলে কিছুটা অপ্রকৃতিস্থ। প্রথম দিকে জঙ্গি হিসেবে তাকে সন্দেহ করা হলেও এ বিষয়ে বিস্তারি খোঁজ-খবর করেও জঙ্গি কর্মকাণ্ডে জড়িত থাকার বিষয়ে কোনও প্রমাণ পাওয়া যায়নি।

/এমএনএইচ/

 

 

সম্পর্কিত
সর্বশেষ খবর
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
‘শো মাস্ট গো অন’
চিকিৎসা সুরক্ষা আইন জরুরি‘শো মাস্ট গো অন’
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
বেয়ারস্টো-শশাঙ্কে হেসেখেলে ২৬২ রান করে জিতলো পাঞ্জাব
বেয়ারস্টো-শশাঙ্কে হেসেখেলে ২৬২ রান করে জিতলো পাঞ্জাব
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!