X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

প্রবাসে জামায়াত-বিএনপি এখনও ষড়যন্ত্র করছে: রিজেআসেলী

অহিদুল ইসলাম, সৌদি আরব থেকে
১৭ ডিসেম্বর ২০১৬, ১৬:০৯আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৬, ১৬:৩১

বিজয় দিবস উপলক্ষে সৌদি আরবে রিজেআসলীর সভায় বক্তারা

বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং মুক্তিযুদ্ধবিরোধী একের পর এক ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে প্রবাসে জামায়াত-বিএনপি এখনও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যাহত দেশোন্নয়নবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের পক্ষ হয়ে দেশবিরোধিতায় কাজ করছে এমন ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করতে সৌদি আরবের রিয়াদ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ (রিজেআসেলী) লাগাতার কাজ করে যাচ্ছে। স্বেচ্ছাসেবক লীগের প্রত্যেক কর্মী নিজ নিজ অবস্থানে থেকে এসব ষড়যন্ত্রকারীদের ওপর গভীর নজরদারি করে চলছে। খুব শিগগির তাদের সম্পর্কে দূতাবাসের দৃষ্টি আকর্ষণ করা হবে।

১৬ ডিসেম্বর প্রথম প্রহরে সৌদি আরবের রিয়াদ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ৪৫তম মহান বিজয় দিবস অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। তারা বলেন, জননেত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম এবং সমসাময়িক পরিকল্পনায় বাংলাদেশ যখন উন্নয়নের রোড মডেল হিসেবে আন্তর্জাতিকভাবে দ্রুত পরিচিত হচ্ছে তা বাধাগ্রস্ত করার জন্য বিদেশে ঘাপটি মেরে জামায়াত-বিএনপি তাদের সমর্থকদের নিয়ে গোপনে নানা রকমভাবে কাজ করে চলছে। তাদের এসব পরিকল্পনা ব্যর্থ করতে রিয়াদ জেলা স্বেচ্ছাসেবক লীগ তৎপর রয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিয়াদ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল কাইয়ুম। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ফেনী জেলা শাখার কার্যকরী সদস্য সাইফুর রহমান নিটুল। প্রধান বক্তা রিজেআসেলী’র সাধারণ সম্পাদক এমআরএই ভুঁইয়া রফিক এবং বিশেষ বক্তা রিজেআসেলী’র সহসভাপতি লিটু মোল্লা। যৌথভাবে অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্মসাধারণ সম্পাদক ইসতিয়াক হোসেন তানিম এবং সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল-মাসুদ।

বক্তব্য রাখেন রিজেআসেলী’র সহসাংস্কৃতিক সম্পাদক রুবেল দাড়িয়া, পাঠাগার বিষয়ক সম্পাদক আসাদ ব্যাপারী,  প্রচার সম্পাদক জসিম খান, দফতর সম্পাদক শাহজাদা আরমান, সমাজকল্যাণ সম্পাদক জামাল হোসেন দাড়িয়া, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল-মাসুদ, পাষাণ মোল্লা প্রমুখ।

প্রধান অতিথি সাইফুর রহমান নিটুল বলেন, বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতায় সৌদি আরবসহ ভারত, চীন, জাপান, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ইউরোপীয় দেশসমূহের বিনিয়োগ সহযোগিতা কেবলমাত্র শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব এবং সুদূরপ্রসারী বৈদেশিক নীতির ফলেই সম্ভব হচ্ছে।

প্রধান বক্তা রিজেআসেলী’র সাধারণ সম্পাদক এমআরএইচ ভুঁইয়া রফিক বলেন, রিয়াদ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ প্রবাসীদের কল্যাণে বিভিন্ন স্কিম হাতে নিয়ে কাজ করছে। এসব কাজের মধ্যে রয়েছে প্রবাসে অদক্ষ শ্রমিকদের দক্ষ করার জন্য প্রধানমন্ত্রীর পরিকল্পনাকে সহায়তা করার জন্য কর্মসূচি গ্রহণ, বাংলাদেশে দুস্থদের মাঝে শীতের কম্বল ঘরে ঘরে পৌঁছে দেওয়া, খাদ্য ও শিক্ষাখাতে সহায়তা এবং সৌদি আরব দূতাবাসকে দেশবিরোধী চক্রান্ত্রে লিপ্তদের সম্পর্কে লাগাতারভাবে তথ্য সরবরাহ করা।

অনুষ্ঠানে সভাপতি আব্দুল কাইয়ূম বলেন, রিয়াদ আওয়ামী স্বেচছাসেবক লীগ কোনও রকম লেজুরভিত্তিক সংগঠন নয়। এটি দলের কেন্দ্রীয় নেতা মোল্লা মো. আবু কায়সার এবং সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথের অটল নেতৃত্বের প্রতি আনুগত্য প্রকাশকারী সংগঠন। তিনি প্রবাসে জামায়াত-বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্রের ওপর সজাগ দৃষ্টি রাখার জন্য রিজেআসেলী’র কর্মীদের আহ্বান জানান।

/টিএন/

সম্পর্কিত
লিবিয়ায় জিম্মি চট্টগ্রামের ৪ যুবক, পাঠানো হচ্ছে নির্যাতনের ভিডিও
কানাডায় দ্বিতীয়বার ‘ডিরেক্টরস ক্লাব অ্যাওয়ার্ড’ পেলেন মাহবুব ওসমানী
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ম্যানিলায় শিশু-কিশোরদের মিলনমেলা 
সর্বশেষ খবর
বিয়েবাড়ির খাসির মাংস খেয়ে ১৬ জন হাসপাতালে
বিয়েবাড়ির খাসির মাংস খেয়ে ১৬ জন হাসপাতালে
সরকারি প্রতিষ্ঠানে একাধিক পদে চাকরি
সরকারি প্রতিষ্ঠানে একাধিক পদে চাকরি
এখনই হচ্ছে না হকির শিরোপা নিষ্পত্তি, তাহলে কবে?
এখনই হচ্ছে না হকির শিরোপা নিষ্পত্তি, তাহলে কবে?
রবিবার গ্যাস থাকবে না যেসব এলাকায়
রবিবার গ্যাস থাকবে না যেসব এলাকায়
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
দুর্নীতির অভিযোগ: সাবেক আইজিপি বেনজীরের পাল্টা চ্যালেঞ্জ
দুর্নীতির অভিযোগ: সাবেক আইজিপি বেনজীরের পাল্টা চ্যালেঞ্জ
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
সারা দেশে স্কুল-কলেজ-মাদ্রাসায় ছুটি ঘোষণা
সারা দেশে স্কুল-কলেজ-মাদ্রাসায় ছুটি ঘোষণা
দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি
দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি