ঢামেকে মল ছিটিয়ে অভিনব কায়দায় চুরি, হাতেনাতে আটক নারী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫৭, জানুয়ারি ১৪, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২১:০১, জানুয়ারি ১৪, ২০১৭

কাঞ্চন বিবিঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এক অভিনব কায়দায় প্রতারণার ফাঁদ পেতে টাকা, অলঙ্কার, মোবাইল চুরি করছে প্রতারকরা। মেডিকেলে আসা রোগী বা স্বজনদের গায়ে মল লাগিয়ে, সেই মল পরিষ্কার করতে গিয়ে কৌশলে বিভিন্ন জিনিস হাতিয়ে নিচ্ছে তারা। শনিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় কাঞ্চন বিবি (৪০) নামে এমন এক নারী প্রতারককে হাতেনাতে আটক করে কর্তব্যরত আনসার ও স্বজনরা। শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর এ ঘটনা নিশ্চিত করেছেন।
পুলিশ সূত্রে জানা গেছে, কাঞ্চন বিবি যাত্রাবাড়ী থানার পাশে ক্লাবের পিছনে এক বাড়িতে থাকে। তার স্বামীর নাম জসিম উদ্দিন।
প্রত্যক্ষদর্শীরা জানান, কাঞ্চন বিবি সবসময় সঙ্গে মলের পুটলি নিয়ে ঘোরাফেরা করে। সুযোগমতো লোকজনের গায়ে মল লাগিয়ে দেয় সে। তারপর নিজেই উপযাচক হয়ে মল পরিষ্কার করতে শুরু করে। পরিষ্কার করার সময় এক ফাঁকে ওই ব্যক্তির গলার চেইন, পকেটের টাকা, মোবাইল কৌশলে হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।
কাঞ্চন বিবির এমন প্রতারণামূলক কাজের শিকার হতে বসেছিলেন জাহানারা বেগম। তিনি বাংলা ট্রিবিউনকে জানান, তার নাতি নোমান (৬) ২০৪ নম্বর ওয়ার্ডের বারান্দায় ভর্তি। তাদের বাড়ি মহাখালি টিভি গেট। তার স্বামী আব্দুল কাদির আজ বিকালে (শনিবার) নামাজে গেলে নাতির পাশে ছিলেন তিনি। এসময় কাঞ্চন বিবি তার পাশে আসে। এক ফাঁকে বোরকায় মল লাগিয়ে দেয় এবং বলে, আমি পরিস্কার করে দিচ্ছি। পরিষ্কারের নামে সে আরও মল ছড়িয়ে দেয় জাহানারা বেগমের গায়ে।
এরপর কাঞ্চন বিবি বলে জাহানারাকে বলে, টয়লেটে আসেন। না হলে মল পরিষ্কার করা যাবে না। টয়লেটে গিয়ে বোরকা খুলে মল পরিষ্কার করতে শুরু করেন জাহানারা। কিন্তু এরই মধ্যে তার গলার চেন নিয়ে নেয় কাঞ্চন। পরিস্কার হওয়ার পর বোরকা পড়তে গিয়ে জাহানারা খেয়াল করেন তার গলায় চেন নেই। চিৎকার করে ওঠেন তিনি। এসময় কাঞ্চন বিবি পালানোর চেষ্টা করে। কিন্তু হাসপাতালের দায়িত্বরত আনসার সদস্যরা তাকে ধরে ফেলেন। আনসার সদস্যরা কাঞ্চন বিবির কাছ থেকে আরও দুই জনের বিভিন্ন মালামাল উদ্ধার করেন।
পরে এ ঘটনা শাহবাগ থানায় জানানো হলে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর তাকে থানায় নিয়ে যান। জাহাঙ্গীর বাংলা ট্রিবিউনকে বলেন, ‘কাঞ্চন বিবি নামের এক প্রতারক নারীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।’
ঢামেক হাসপাতালে কর্তব্যরত আনসার সদস্যরা বাংলা ট্রিবিউনকে বলেন, আজ (শনিবার) সকালেও এই মহিলাকে টাকা চুরির অপরাধে আটক করা হয়েছিল। সেই টাকা উদ্ধার করে মারধর দিয়ে ছেড়ে দেওয়া হয়েছিল। এবারে তাকে থানায় সোপর্দ করা হয়েছে। ঢাকা মেডিক্যালে প্রতারকদের আনাগোনা সম্প্রতি বেড়েছে বলে জানান তারা।

আরও পড়ুন-

আদনান হত্যা: এজাহারভুক্তদের বেশিরভাগই পলাতক, অজ্ঞাতনামাই ভরসা!

নাসিরনগরে হামলা: চেয়ারম্যান আঁখির ফের রিমান্ড চাওয়া হবে



/আরজে/এআইবি/টিআর/

লাইভ

টপ