behind the news
Vision  ad on bangla Tribune

সাংবাদিক মামুনের অভিযোগ নেয়নি পুলিশ

বাংলা ট্রিবিউন রিপোর্ট২১:৫৭, ফেব্রুয়ারি ১৭, ২০১৭

হাসপাতালের বেডে সাংবাদিক মামুনসাংবাদিক মামুনুর রশীদ গত রবিবার বিকালে রাজধানীর কাওরান বাজারে সড়ক দুর্ঘটনায় আহত হন। ছয়দিন অতিবাহিত হলেও ‘রহস্যজনক’ সেই প্রাইভেট কারটি শনাক্ত করতে পারেনি পুলিশ। এ ঘটনায় তেজগাঁও থানা পুলিশ মামলা কিংবা সাধারণ ডায়েরি কোনোটাই গ্রহণ করতে রাজী হয়নি বলে অভিযোগ মামুনের। তিনি  বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
ডেইলি অবজারভারের সিনিয়র সাংবাদিক মামুনুর রশিদ বাংলা ট্রিবিউনকে জানান, অজ্ঞাত কারণে তার অভিযোগ গ্রহণ করছে না পুলিশ। এমনকি যে গাড়িটি তাকে অনুসরণ করছিল, সেই গাড়িটিও শনাক্ত করা হয়নি। পুলিশ চাইলেই সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে সেই গাড়িটি শনাক্ত করে ঘটনার মূল কারণ খুঁজে পেতে পারে।
মামুন বলেন, ‘গত ১২ ফেব্রুয়ারি রবিবার দুপুর আড়াইটায় মোহাম্মদপুরের বাসা থেকে বেরিয়ে  মোটরসাইকেল যোগে (ঢাকা মেট্রো- ল -৩২- ৪৬২২, ইয়ামাহা-এফজেডএস) কর্মস্থল মতিঝিলের দিকে যাওয়ার সময়, একটি কালো রংয়ের প্রাইভেট কার তাকে অনুসরণ করছিল। মোটরসাইকেল যোগে তিনি কারওয়ান বাজার আন্ডারপাসের কাছে পৌঁছালে কালো রংয়ের প্রাইভেট কারটি  তাকে হত্যার উদ্দেশ্যে পেছন থেকে সজোরে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এ সময় তিনি মোটর সাইকেলসহ রাস্তার ওপর ছিটকে পড়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে স্থানীয় লোকজন ও পথচারিরা তাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। ইতোমধ্যে একটি অস্ত্রোপচার করা হয়েছে তার শরীরে।’
তিনি বলেন, ‘গত ২৪ জানুয়ারি ডেইলি অবজারভার পত্রিকায় দেশের বিভিন্ন এলাকার চারজন সংসদ সদস্যের অপরাধমূলক কর্মকাণ্ড নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেন তিনি। এরপর থেকেই ওই সংসদ সদস্যরা তাকে ও তার পত্রিকার সম্পাদককে নানাভাবে হয়রানি ও ক্ষতিগ্রস্ত করার চেষ্টা চালিয়ে আসছেন।’ তার ধারণা, ওইসব এমপির লোকজনই তার ওপর গাড়ি নিয়ে এই হামলা করেছে।

মামুনের অভিযোগ গ্রহণ না করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল সালেহ আকন ও সাধারণ সম্পাদক সরোয়ার আলম। তারা অবিলম্বে ঘটনার মূল কারণ খুঁজে বের করতে পুলিশের প্রতি অনুরোধ জানান।

/জেইউ/এপিএইচ/

আরও পড়ুন: 

গরুর মাংসের কেজি ৩০০ টাকা করতে যা চান মাংস ব্যবসায়ীরা

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ