X
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

রাজধানীতে দুই নারীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় গ্রেফতার ৫

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২০ জুলাই ২০১৭, ১৪:০১আপডেট : ২০ জুলাই ২০১৭, ১৫:১৭

রাজধানীতে দুই নারীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় গ্রেফতার ৫ রাজধানীর জুরাইন ও শ্যামপুর এলাকায় পৃথকভাবে ধর্ষণের পর দুই নারীকে হত্যার ঘটনায় পাঁচ ব্যক্তিকে গ্রেফতার করেছে কদমতলী থানা পুলিশ। বুধবার (১৯ জুলাই) দিবাগত রাতে গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলো-জামাল খান পাটোয়ারী, রাজীব হাওলাদার, মো. জাকির শিকদার, রফিকুল ইসলাম শামীম ও মফিজ উদ্দিন সাগর।

বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখার উপ-কমিশনার মাসুদুর রহমান বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন। পরে দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানান ডিএমপির ওয়ারী জোনের ডিসি ফরিদ উদ্দিন।

পুলিশের বরাত দিয়ে তিনি বলেন, ‘১০ জুলাই জুরাইন শিশু কবরস্থানের কাছ থেকে ফরিদা নামের এক নারী পোশাককর্মীর লাশ উদ্ধার করা হয়। তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে যাত্রাবাড়ির শ্যামপুর কদমতলী এলাকা থেকে পোশাক শ্রমিক শামীম, সোহাগ ও জাকিরকে গ্রেফতার করা হয়েছে।’ 

ঘটনা সম্পর্কে পুলিশের সংবাদ সম্মেলনে আরও বলা হয়, নিহত ফরিদার সঙ্গে একই গার্মেন্টসে কাজ করত অভিযুক্ত শামীম ও সাগর। ফরিদার স্বামী মারা যাওয়ার কারণে তিনি একা বাসায় থাকতেন। এ সুযোগ কাজে লাগিয়ে অভিযুক্তরা তাকে ধর্ষণের পরিকল্পনা করে। গত ৭ জুলাই রাত ১১টার দিকে জাকিরকে সঙ্গে নিয়ে ফরিদার বাসায় যায় শামীম ও সাগর। ধর্ষণ শেষে তাকে হত্যা করা হয়। মৃত্যু নিশ্চিত করার পর ঘরটি তালাবদ্ধ করে পালিয়ে যায় তিন অভিযুক্ত।

পৃথক আরেকটি ঘটনা সম্পর্কে ডিএমপির ওয়ারী জোনের ডিসি ফরিদ উদ্দিন বলেন, ‘গত ১৮ জুন রাজধানীর কদমতলী থানার পূর্ব জুরাইনের একটা বাড়ি থেকে পারুল বেগম নামের এক নারীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার করা হয়। তাকেও ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে অভিযোগ ওঠে। অভিযুক্ত জামাল ও রাজিবকে যথাক্রমে সাভার ও ফতুল্লা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।’

এ ব্যাপারে আসামিদের বরাত দিয়ে পুলিশ জানায়, একটি ওষুধ কোম্পানিতে চাকরি করার সুবাদে রাজীব ও পারুল বেগমের মধ্যে পূর্ব পরিচয় ছিল। পারুলের স্বামী পেশায় একজন গাড়ি চালক। প্রায়ই তাকে বাড়ির বাইরে থাকতে হয়। এই সুযোগ কাজে লাগিয়ে পারুলের বাসার মূল্যবান জিনিসপত্র নিয়ে যাওয়ার পরিকল্পনা করে জামাল ও রাজীব। ১৮ জুন ইফতারের পর পারুলের বাসায় বেড়াতে যায় তারা। উপহার হিসেবে আম, পেয়ারা, হালিম ও স্পিডের বোতল সঙ্গে নেওয়া হয়। হালিম ও স্পিডের বোতলে ঘুমের ওষুধ মেশানো ছিল। পারুলকে কৌশলে এসব খাওয়ানো হয়। এরপর রাজীব ও জামাল তাকে প্রথমে ধর্ষণ ও পরে শ্বাসরুদ্ধ করে হত্যা করে। মৃত্যু নিশ্চিতের পর পারুলের ব্যবহৃত স্যামসাং মোবাইল ফোন, একটা নাকফুল ও কিছু টাকা নিয়ে পালিয়ে যায় তারা। গ্রেফতারের পর তাদের কাছ থেকে ফোনটি উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

/জেইউ/আরজে/এএইচ/এসএনএইচ/

সম্পর্কিত
সর্বশেষ খবর
কোপেনহেগেনের ঐতিহাসিক স্টক এক্সচেঞ্জ ভবনে আগুন
কোপেনহেগেনের ঐতিহাসিক স্টক এক্সচেঞ্জ ভবনে আগুন
ঈদের ছুটি শেষে ফিরছিলেন ঢাকায়, পথেই শেষ ৪ সদস্যের পরিবার
ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩ঈদের ছুটি শেষে ফিরছিলেন ঢাকায়, পথেই শেষ ৪ সদস্যের পরিবার
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে নৌকাডুবিতে নিহত ৪
ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে নৌকাডুবিতে নিহত ৪
সর্বাধিক পঠিত
কিছু আরব দেশ কেন ইসরায়েলকে সাহায্য করছে?
কিছু আরব দেশ কেন ইসরায়েলকে সাহায্য করছে?
সরকারি চাকরির বড় নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদন শেষ ১৮ এপ্রিল
সরকারি চাকরির বড় নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদন শেষ ১৮ এপ্রিল
শেখ হাসিনাকে নরেন্দ্র মোদির ‘ঈদের চিঠি’ ও ভারতে রেকর্ড পর্যটক
শেখ হাসিনাকে নরেন্দ্র মোদির ‘ঈদের চিঠি’ ও ভারতে রেকর্ড পর্যটক
৪ দিনেই হল থেকে নামলো ঈদের তিন সিনেমা!
৪ দিনেই হল থেকে নামলো ঈদের তিন সিনেমা!
বিসিএস পরীক্ষা দেবেন বলে ক্যাম্পাসে করলেন ঈদ, অবশেষে লাশ হয়ে ফিরলেন বাড়ি
বিসিএস পরীক্ষা দেবেন বলে ক্যাম্পাসে করলেন ঈদ, অবশেষে লাশ হয়ে ফিরলেন বাড়ি