X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

রাজধানীতে ৪ জনের আত্মহত্যা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৬ সেপ্টেম্বর ২০১৭, ২২:১১আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ২২:৩১

আত্মহত্যা রাজধানীর গুলশানের নিকেতন, উত্তরখান, দক্ষিণখান ও মিরপুরে চারটি আত্মহত্যার ঘটনা ঘটেছে। এর মধ্যে নিকেতনে এক তরুণী ও দক্ষিণখানে এক তরুণ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। অন্যদিকে, উত্তরখানের এক তরুণ ও মিরপুরে এক গৃহকর্মী বিষপান করে আত্মহত্যা করেছে। সোমবার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাত ও মঙ্গলবারের (২৬ সেপ্টেম্বর) বিভিন্ন সময়ে এসব ঘটনা ঘটে। সংশ্লিষ্ট এলাকাগুলোর থানা ও ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ি সূত্রে এসব তথ্য জানা গেছে।
জানা গেছে, রাজধানীর গুলশানের নিকেতনে নিজ বাসায় জিনিয়া আফরিন মিতু (২২) নামে এক ছাত্রী আত্মহত্যা করেছে। তার মা শাহনাজ বেগম জানান, মিতু প্রাইম এশিয়া ইউনিভার্সিটিতে হোটেল ম্যানেজমেন্ট বিভাগে পড়ালেখা করত। সোমবার দুপুরে সে তার রুমের দরজা বন্ধ করে ঘুমিয়ে পড়ে। মঙ্গলবার সকালে ডাকাডাকি করেও কোনও সাড়া পাওয়া না গেলে তার পরিবারের সদস্যরা দরজার ছিটকিনি ভেঙে ভেতরে প্রবেশ করেন। এসময় তারা মিতুর মরদেহ ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে থানায় খবর দেওয়া হলে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়। গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) রমজান মঙ্গলবার এই মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেকে পৌঁছানোর তথ্য নিশ্চিত করেছেন।
শাহনাজ বেগম আরও জানান, ২০১২ সালের ডিসেম্বরে হাসিব নামের এক তরুণের সঙ্গে মিতুর বিয়ে হয়। হাসিব ইয়াবা সেবন করতেন, তার সঙ্গে মিতুও সেবন করতেন ইয়াবা। পরে মিতুকে মাদক নিরাময় কেন্দ্রে চিকিৎসা দেওয়ার হলে তিনি সুস্থ হয়ে ওঠেন এবং হাসিবের সঙ্গে তার বিচ্ছেদ ঘটে। এরপর থেকে নিজেদের অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিতে থাকেন হাসিব। এই মানসিক চাপ থেকেই মিতু আত্মহত্যা করে থাকতে পারেন বলে মনে করছেন তার মা।
এদিকে, সোমবার দিবাগত রাতে রাজধানীর মিরপুরের এক গৃহকর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ময়না (২০) নামের ওই গৃহকর্মীর মরদেহ ঢামেক হাসপাতাল মর্গে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে মিরপুর থানা পুলিশ।
জানা গেছে, সোমবার মিরপুরের কল্যাণপুর নাভানা গার্ডেনের সাত তলা ভবনের ছাদে বিষপান করেন ময়না। পাশের ভবনের একজন তা দেখলে ওই বাড়ির নিরাপত্তাকর্মীকে জানান। পরে ময়নাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় ইবনে সিনা হাসপাতাল ও পরে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ময়না মারা যান। পুলিশ সোমবার দিবাগত রাত ১টার সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে ময়নার মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।
পুলিশ জানায়, এক বছর আগে ময়নার বিয়ে হয়। এ মাসের শুরুর দিকেই সেই বিয়ে ভেঙে যায়। তার পারিবারও সচ্ছল ছিল না। এসব কারণেই ময়না বিষপান করে আত্মহত্যা করতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে মৃত্যুর আগে ধর্ষণ বা নির্যাতন করা হয়েছে কিনা কিংবা অন্য কোনও উপায়ে তাকে হত্যা করা হয়েছে কিনা, তা ময়নাতদন্তের পর জানা যাবে বলে জানিয়েছে পুলিশ।
নিহত ময়নার বাড়ি খুলনা জেলার কয়রা উপজেলার ঘুগরুকাঠি গ্রামে। তার বাবা মৃত বারেক গাজী।
রাজধানীর উত্তরখানে গলায় ফাঁস দিয়ে ছাব্বির হোসেন শুভ (২৪) নামে এক তরুণ কীটনাশক পান করে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। তিনি বেসরকারি সিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। মঙ্গলবার ঢামেক হাসপাতাল মর্গে তার মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। শুভ উত্তরখানের ১৩০/২ দোপাদিয়া এলাকার আব্দুল মালেক আকন্দের ছেলে।
উত্তরখান থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম জানান, কিছুদিন আগে তানিয়া নামে এক তরুণীকে গোপনে বিয়ে করে শুভ। দুই পরিবার এ বিয়ে মেনে না নিলে রবিবার (২৪ সেপ্টেম্বর) শুভকে ডিভোর্স দেয় তানিয়া। সোমবার এ কথা শুভকে জানায় তানিয়া। এদিন বিকালে শুভ বাসায় ফিরে কীটনাশক পান করেন। গুরুতর অবস্থায় তাকে স্থানীয় কেসি হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মারা যান শুভ। পরে সেখান থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়।
এদিকে, রাজধানীর দক্ষিণখানে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন নাসির উদ্দিন খোকা (২০)। দক্ষিণখান থানার এসআই মো. হাসান আলী জানান, কেসি হাসপাতাল থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে। খোকার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার তুলাপাড়া গ্রামে। তার বাবা নজরুল ইসলাম। খোকা দক্ষিণখানের হলান মধুবাগ এলাকার এনামুল হকের বাড়িতে ভাড়া থাকতেন। স্থানীয় একটি স্টুডিওতে কাজ করতেন তিনি।
পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে তিনি ঘুমাতে যান। এসময় তার রুমের দরজা বন্ধ ছিল। বিকাল সাড়ে ৪টার দিকে স্ত্রী তাকে ডাকতে গেলে ভেতর থেকে কোনও সাড়াশব্দ পাননি। এসময় দরজার ছিটকিনি খুলে ভেতরে ঢুকলে তাকে ফ্যান থেকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে তাকে কেসি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন-

রাজধানীতে পৃথক দুর্ঘটনায় নিহত ২

ঢামেক হাসপাতালের নার্সের ঝুলন্ত মরদেহ উদ্ধার

/এআইবি/টিআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
এক কোরাল ৩৩ হাজার টাকায় বিক্রি
এক কোরাল ৩৩ হাজার টাকায় বিক্রি
মন্ত্রী-এমপিদের প্রভাব নিয়ে উদ্বেগ ডিসি ও এসপিদের
উপজেলা নির্বাচনমন্ত্রী-এমপিদের প্রভাব নিয়ে উদ্বেগ ডিসি ও এসপিদের
জিম্মিদের মুক্তির জন্য হামাসকে ১৮ দেশের আহ্বান
জিম্মিদের মুক্তির জন্য হামাসকে ১৮ দেশের আহ্বান
অডিও ফাঁস, নারীর কাছে ডিবি পুলিশ সদস্যের ‘হেরোইন বিক্রি’
অডিও ফাঁস, নারীর কাছে ডিবি পুলিশ সদস্যের ‘হেরোইন বিক্রি’
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা