X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

তৃতীয় দিনে ৫৭ মামলা, উল্টোপথে চলেছে সচিব-ডিআইজি-মেজরের গাড়ি

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৬ সেপ্টেম্বর ২০১৭, ২৩:৫২আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০১৭, ০০:১০

উল্টোপথে গাড়ি (ফাইল ছবি) উল্টোপথে গাড়ি চালানোর অপরাধে দু’টি স্পটে ৫৮টি গাড়ির চালকদের বিরুদ্ধে মামলা দিয়েছে ট্রাফিক পুলিশ। মঙ্গলবার রাজধানীর বিজয় সরণি ও হেয়ার রোডে অভিযানে এসব মামলা দেওয়া হয়। এসব গাড়ির ব্যবহারকারীদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন— পুলিশের অ্যাডিশনাল ডিআইজি ও মেজর। এছাড়া, একজন সচিবের গাড়িও আটক করে পুলিশ। তবে চালকের কাছে গাড়ির কোনও কাগজ না থাকায় তথ্য রেখে গাড়িটি ছেড়ে দেওয়া হয়। ট্রাফিক পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসব তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকাল ৫টা থেকে ৭টা পর্যন্ত রাজধানীর বিজয় সরণিতে অভিযান চালিয়ে ৪৭টি গাড়ির চালকদের বিরুদ্ধে মামলা দিয়েছে ট্রাফিক পুলিশ। এর মধ্যে মোটরসাইকেল ছিল ৪৭টি, প্রাইভেট কার একটি, মাইক্রোবাস একটি ও জিপ একটি।

জিপটি পুলিশের অ্যাডিশনাল ডিআইজি’র ছিল বলে বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন ট্রাফিক পুলিশের সিনিয়র সহকারী কমিশনার শহীদুল ইসলাম। তিনি বলেন, ‘তেজগাঁও ফ্লাইওভারের ওপর থেকে উল্টো পথে বিজয় সরণি সিগন্যালের দিকে একটি পাজেরো (ঢাকা-মেট্রো-চ-১৪-২০৮৫) প্রবেশ করে। গোলচত্বরে আসার পর ট্রাফিক সার্জেন্টরা গাড়িটির গতিরোধ করে। এসময় ভেতর থেকে চালক জানান, গাড়িটি একজন অ্যাডিশনাল ডিআইজি’র। তবে চালক তার নাম জানাননি। পরে ৪শ টাকার একটি মামলা দিয়ে গাড়িটিকে সঠিক পথে ফিরে যেতে বাধ্য করা হয়েছে।’

শহীদুল ইসলাম আরও জানান, উল্টোপথে গাড়ি চালিয়ে যাওয়ার জন্য জাতীয় সংসদ সচিবালয়ের সচিব মো. আব্দুর রব হাওলাদারের গাড়ি (ঢাকা মেট্রো ঘ-১১-৫৮৩০) আটকানো হয়। চালকের আসনে ছিলেন ওই গাড়ির চালক মুস্তাফিজ। তবে গাড়িতে চালকের লাইসেন্স ও গাড়ির কোনও কাগজ ছিল না। ফলে মামলা দেওয়া সম্ভব না হলেও সব তথ্য রেখেছে পুলিশ।

মঙ্গলবার একই সময়ে ট্রাফিক পুলিশ অভিযান চালায় হেয়ার রোডে রাষ্ট্রীয় অতিথি ভবন সুগন্ধার সামনে। ট্রাফিক পুলিশ জানিয়েছে, টানা দুই দিন অভিযানের পর আজকে এই সড়কে উল্টোপথে চলাচলকারী গাড়ির সংখ্যা ছিল কম। মঙ্গলবারের অভিযানে এই রাস্তায় মোট আটটি মামলা দেওয়া হয়েছে। এর মধ্যে ছয়টি মোটরসাইকেল, একটি সিএনজি ও একটি প্রাইভেট কার ছিল।

প্রাইভেটকারটি একজন মেজরের ছিল বলে জানান ট্রাফিকের সিনিয়র সহকারী কমিশনার (রমনা) মো. আলাউদ্দিন। তিনি বলেন, ‘দুই দিনের টানা অভিযানের পর আজকে উল্টোপথে আসা গাড়ির সংখ্যা ছিল কম। আটটি মামলা হয়েছে। তার মধ্যে সোহেল নামে একজন মেজরের গাড়ি ছিল। সেটার বিরুদ্ধেও মামলা দেওয়া হয়েছে।’

প্রসঙ্গত, গত ২৪ সেপ্টেম্বর থেকেই উল্টোপথে গাড়ি নিয়ে চলাচলকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে নেমেছে ট্রাফিক পুলিশ। আজ মঙ্গলবারসহ গত তিন দিনে উল্টোপথে গাড়ি চালিয়ে ট্রাফিক পুলিশের কাছে মামলা খেয়েছেন মন্ত্রী, সংসদ সদস্য, সচিব, যু্গ্ম-সচিব, পুলিশ, সাংবাদিকসহ সাধারণ জনগণ। উল্টোপথে আসা প্রতিটি গাড়ির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

ট্রাফিক পুলিশের এই অভিযানের প্রথম দিন রবিবারে (২৪ সেপ্টেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন সুগন্ধার সামনে অভিযান চলাকালে ট্রাফিক পুলিশকে সমর্থন ও সাধুবাদ জানাতে এসে যোগ দেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি প্রায় আধাঘণ্টা উপস্থিত থেকে অভিযান পর্যবেক্ষণ করেন।

পরদিন এই অভিযান অব্যাহত ছিল বাংলামোটরে। সর্বশেষ আজ মঙ্গলবার বিজয় সরণি সিগন্যালে বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পরিচালনা করা হয় অভিযান। এসময় ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মোসলেহ উদ্দিন আহমেদসহ ট্রাফিক পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযান প্রসঙ্গে মোসলেহ উদ্দিন আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমাদের এ ধরনের অভিযান আগেও পরিচালনা করা হতো। এবার সেটা জোরদার করা হয়েছে। কাউকেই ছাড় দেওয়া হচ্ছে না। পুলিশ কর্মকর্তাদের গাড়ি উল্টোপথে এলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে।’ এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আরও পড়ুন-





‘আমি বিশ্বাস করি, সবাই আইন মেনে গাড়ি চালাবেন’

২৪ ঘণ্টায় উল্টোপথে দু’বার ধরা খেলো একই সচিবের গাড়ি

এবার ধরা খেলো ডিআইজি’র গাড়ি, নাম প্রকাশ করলেন না চালক



উল্টোপথে গাড়ি: সমবায় সচিবের চালককে কারণ দর্শানোর নোটিশ

/আরজে/টিআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা শুরু
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা শুরু
রাজশাহীতে দিনব্যাপী অনুষ্ঠিত হলো বিভাগীয় সর্বজনীন পেনশন মেলা
রাজশাহীতে দিনব্যাপী অনুষ্ঠিত হলো বিভাগীয় সর্বজনীন পেনশন মেলা
রুবেলকে শোকজ দিলো উপজেলা আ’লীগ, প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ পলকের
নাটোরে উপজেলা নির্বাচনরুবেলকে শোকজ দিলো উপজেলা আ’লীগ, প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ পলকের
এমপি দোলনের গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত
এমপি দোলনের গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া