পদ্মা সেতুর নামে প্রাথমিকের শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা আদায় নয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৩:৫৬, সেপ্টেম্বর ২৮, ২০১৭ | সর্বশেষ আপডেট : ০৪:০৮, সেপ্টেম্বর ২৮, ২০১৭

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তিপদ্মা সেতুর নামে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে কোনও ধরনের চাঁদা আদায় না করার আদেশ দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সম্প্রতি পদ্মা সেতুর নামে শিক্ষার্থীদের কাছ থেকে পাঁচ টাকা করে চাঁদা পাঠানোর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভূয়া বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়লে তা ঠেকাতে মন্ত্রণালয় থেকে এই গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পাশাপাশি বিজ্ঞপ্তিটি প্রকাশের পর সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়েছে।
মন্ত্রণালয়ের সহকারী সচিব (বাজেট ও অডিট) মো. রেজাউল করিমের সই করা বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয় সোমবার (২৫ সেপ্টেম্বর)। গণবিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বাজেট ও অডিট শাখার সহকারী সচিব মো. রেজাউল করিমের সই করা ১৯ সেপ্টেম্বরের একটি স্মারকে ভুয়া পত্র পাওয়া গেছে, যা বিভিন্ন সমাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ হয়েছে। ওই পত্রে ‘পদ্মা সেতু’র উন্নয়নে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থীর কাছ থেকে পাঁচ টাকা হারে চাঁদা আদায় করে আগামী ১০ অক্টোবরের মধ্যে প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা বরাবর ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং হিসাব নম্বর SHAH ALAM: 70170150530-এর অনুকূলে পাঠাতে বলা হয়।
গণবিজ্ঞপ্তিতে বলা হয়, এ ধরনের কোনও ধরনের নির্দেশনা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে দেওয়া হয়নি। কোনও কুচক্রী মহল নিজ স্বার্থ চরিতার্থ করার জন্য এ হীন কার্যক্রম শুরু করেছে। এই পত্রটি সম্পূর্ণ জাল-জালিয়াতি করে করা হয়েছে। এ অবস্থায় ওই পত্রের বিষয়ে কোনও ধরনের উদ্যোগ নেওয়া থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়।
আরও পড়ুন-
সরকারিকরণের তালিকায় আরও ১৪৮ মাধ্যমিক বিদ্যালয়

/এসএমএ/টিআর/

লাইভ

টপ