X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

বনানীতে ব্যবসায়ী হত্যা: খুনিদের গ্রেফতারে নগরবাসীর সহায়তা চেয়েছে পুলিশ

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৬ নভেম্বর ২০১৭, ২৩:৩৫আপডেট : ১৬ নভেম্বর ২০১৭, ২৩:৪০

ব্যবসায়ী সিদ্দিক হোসেন বনানীতে ব্যবসায়ী মো.সিদ্দিক হোসেন নিহতের পর দু’দিন অতিবাহিত হলেও হত্যাকারীদের কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ। সিসিটিভি’র ফুটেজে চার জন সন্দেহভাজন হত্যাকারীকে চিহ্নিত করা গেলেও তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। এই চার জনকে গ্রেফতারে নগরবাসী তথা জনসাধারণের সহায়তা চেয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ডিএমপি’র নিউজ পোর্টালে হত্যাকারী চার জনের ছবি প্রকাশ করে তাদের ধরিয়ে দিতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছে পুলিশ। এতে বলা হয়েছে, ‘গত ১৪ নভেম্বর (মঙ্গলবার) রাতে রাজধানীর বনানীতে একটি বেসরকারি প্রতিষ্ঠানের অফিসে ঢুকে কিছু সন্ত্রাসী হামলা চালালে ওই অফিসের একজন নিহত ও তিন জন আহত হন। পুলিশের সংগ্রহ করা সিসিটিভি’র ফুটেজে ধরা পড়ে চার জন সন্দেহভাজন হামলাকারীর ছবি। তাদের গ্রেফতারে পুলিশকে সহায়তা করার জন্য আমরা নগরবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। এই সন্দেহভাজনদের কেউ দেখে থাকলে তথ্য জানাতে সরাসরি নিচের নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানাচ্ছি। এডিসি গুলশান-০১৭১৩৩৭৩১৬৭, ওসি বনানী-০১৭৬৯০৫৮০৫৩ ও বনানী থানার ডিউটি অফিসার-০১৭৬৯৬৯১৮০১।

এ বিষয়ে ডিএমপি’র জনসংযোগ শাখার উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, ‘সিসিটিভি’র ফুটেছে খুনিদের ছবি পাওয়া গেছে। আমরা তাদের পরিচয় নিশ্চিত করে গ্রেফতারে চেষ্টা করছি।’

প্রসঙ্গত, মঙ্গলবার (১৪ নভেম্বর) রাত পৌনে ৮টার দিকে বনানী বি-ব্লকের চার নম্বর সড়কের ১১৩ নম্বর বাড়ির নিচ তলায় এমএস মুন্সি ওভারসিসের মালিক মো. সিদ্দিক হোসেনকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এসময় গুলিবিদ্ধ হয়ে আহত হন মোস্তাক হোসেন, মোখলেছুর রহমান ও মিরাজ পারভেজ নামে আরও  তিন জন।

বুধবার (১৫ নভেম্বর) বনানী থানায় অজ্ঞাত চার জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়। নিহতের স্ত্রী জোসনা বেগম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের দেওয়া তথ্য অনুযায়ী,বনানীর চার নম্বর সড়কের ওই অফিসে চার জন মুখোশধারী প্রবেশ করে। ভেতরে ঢোকার সময় পিয়নের কাছে জিজ্ঞেস করে- তোদের বস কই? এরপর ভেতরে ঢুকে তারা বলে, যে যেখানে আছো, সেখানেই থাকো। টেবিলের ড্রয়ার খোলো। এ কথা বলার পর তারা সিদ্দিক হোসেনের কক্ষে যায়। তখন সিদ্দিক হোসেন ‘এই কি?’ জিজ্ঞেস করার সঙ্গে সঙ্গে তাকে গুলি করা হয়। এরপর চার জন কক্ষ থেকে বের হয়ে উপস্থিত কর্মচারীদের লক্ষ্য করে গুলি করে। তখন মোস্তাক হোসেন, মোখলেছুর রহমান ও মিরাজ পারভেজ আহত হন। পরে সিদ্দিক হোসেনকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ১৫ নভেম্বর বিকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিহতের ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়।

নিহত সিদ্দিক হোসেনের গ্রামের বাড়ি টাঙ্গাইলের কালিহাতি গ্রামে। তার এক ছেলে ও দুই মেয়ে। বড় মেয়ের বিয়ে হয়েছে। বড় মেয়ের স্বামী এই অফিসেই প্রধান হিসাব রক্ষক হিসেবে কর্মরত আছেন। তবে ঘটনার সময় তিনি অফিসে ছিলেন না।

সিসিটিভি ক্যামেরার ফুটেজ থেকে হত্যায় অংশ নেওয়া ব্যক্তিদের ছবি সংগ্রহের পর থানা ও গোয়েন্দা পুলিশ তদন্ত শুরু করেছে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) শাহজাহান সাজু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা কাজ করছি। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।’

ব্যবসায়ী সিদ্দিক হোসেন মুন্সির হত্যার মূল কারণ জানাতে না পারলেও পুলিশ তিনটি বিষয়কে সামনে রেখে তদন্তে নেমেছে। ডিএমপি’র গুলশান জোনের উপ কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ বলেন, ‘পারিবারিক, ব্যবসায়িক বা স্থানীয় কোনও ঝামেলার কারণে এই হত্যা সংঘটিত হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।’ ঘটনাস্থল ও আশেপাশে থাকা সিসি ফুটেজ দেখে হত্যাকারীদের শনাক্ত করার চেষ্টা চলছে বলেও জানান ডিসি মোস্তাক।

আরও পড়ুন: 

বনানীতে সন্ত্রাসীদের গুলিতে নিহত ব্যবসায়ীর ময়নাতদন্ত সম্পন্ন

বনানীতে জনশক্তি রফতানির অফিসে গুলি, নিহত ১

/আরজ/ এপিএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ভারত সফর স্থগিত করলেন ইলন মাস্ক
ভারত সফর স্থগিত করলেন ইলন মাস্ক
বাঘ ছাড়া হবে জঙ্গলে, তাই শেষবার ভোট দিলেন বাসিন্দারা!
বাঘ ছাড়া হবে জঙ্গলে, তাই শেষবার ভোট দিলেন বাসিন্দারা!
তীব্র তাপপ্রবাহে পুড়ছে যশোর, জনশূন্য রাস্তাঘাট
তীব্র তাপপ্রবাহে পুড়ছে যশোর, জনশূন্য রাস্তাঘাট
মুখোমুখি ইরান-ইসরায়েল, পরীক্ষার মুখে মার্কিন সামরিক কৌশল
মুখোমুখি ইরান-ইসরায়েল, পরীক্ষার মুখে মার্কিন সামরিক কৌশল
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
দুর্নীতির অভিযোগ: সাবেক আইজিপি বেনজীরের পাল্টা চ্যালেঞ্জ
দুর্নীতির অভিযোগ: সাবেক আইজিপি বেনজীরের পাল্টা চ্যালেঞ্জ
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
সারা দেশে স্কুল-কলেজ-মাদ্রাসায় ছুটি ঘোষণা
সারা দেশে স্কুল-কলেজ-মাদ্রাসায় ছুটি ঘোষণা
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া