শিশুদের কলতানে মুখরিত ঢাকা লিট ফেস্ট প্রাঙ্গণ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৪৪, নভেম্বর ১৭, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৯:২৭, নভেম্বর ১৭, ২০১৭

লিট ফেস্ট মুখর হয়ে ওঠে শিশুদের পদচারণায়শুক্রবার মানেই ছুটির দিন, আর দিনেই শিশুদের নিয়ে বের হন তাদের অভিভাবকরা। ঢাকা লিট ফেস্টের দ্বিতীয় দিনে উৎসব প্রাঙ্গণে শিশুদের উপস্থিতিই প্রমাণ করে, এই শুক্রবারটি শিশুরা কাটাতে এসেছে ঢাকা লিট ফেস্টে।
লিট ফেস্ট প্রাঙ্গণে শুধু অভিভাবকদের সঙ্গেই শিশুরা নয়, স্কুলের শিক্ষকদের সঙ্গে দলবেঁধে এসেছে। স্কলাস্টিকা, ভিকারুন্নেছাসহ অনেক স্কুলের শিশুরাই এখানে উপস্থিত। এমনকি চট্টগ্রাম গ্রামার স্কুলের শিশুরাও দীর্ঘ পথ পাড়ি দিয়ে হাজির হয়েছে লিট ফেস্টে।
স্টলে স্টলে ঘুরে বই দেখছে শিশুরাশিশুদের জন্য লিট ফেস্টে শুক্রবার ছিল বেশ কয়েকটি সেশন। সকালে কসমিক টেন্টে শুরু হয় নাজিয়া জাবিনের গল্প বলা। নাজিয়া তার বই থেকে বেশ কয়েকটি গল্প পড়ে শোনান শিশুদের। মাঝখানে নজরুল মঞ্চে লাঠিয়াল বাহিনীর কসরতেও মজা পায় শিশুরা।
এরপর বটতলার পরিবেশনায় দুপুর ২টায় নজরুল মঞ্চে রয়েছে সুকুমার রয়ের নাটক। দুপুর ৩টায় ভারতীয় শিশুতোষ লেখক নন্দনা সেন বসবেন তার লেখা গল্প নিয়ে। তিনি পড়বেন তার বই মাম্বি অ্যন্ড নট ইয়েট থেকে।
শিশুদের জন্য বেশ কয়েকটি আলাদা বইয়ের স্টলও রয়েছে। সেখানে তারা ইচ্ছামতো বই কিনতে পারবে। আর বড়দের সেশন দেখাতেও কোনও মানা নেই। তবে মজার বিষয় হচ্ছে, বড়রাই শিশুদের সেশন নিয়ে খুব বেশি আগ্রহী। আর শিশুরা স্টল থেকে স্টলে ঘুরে বেড়াচ্ছে, নিজেদের মতো করে একটি দিন তারা কাটাচ্ছে লিট ফেস্ট চত্বরে।

/এফএএন/টিআর/

লাইভ

টপ