বিচার বিভাগীয় কর্মকর্তাদের ল্যাপটপ দেবে সুপ্রিম কোর্ট প্রশাসন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:০৫, জানুয়ারি ১৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:০৯, জানুয়ারি ১৪, ২০১৮

সুপ্রিম কোর্ট

নিম্ন আদালতের বিচার বিভাগীয় কর্মকর্তাদের ল্যাপটপ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। এজন্য সারাদেশে কর্মরত সব বিচার বিভাগীয় কর্মকর্তার নামে চাহিদাপত্র চাওয়া হয়েছে। একইসঙ্গে আগামী তিন দিনের মধ্যে এসব বিচার বিভাগীয় কর্মকর্তার নামের তালিকা ডাকযোগে এবং আবশ্যিকভাবে সফট কপি ই-মেইল ঠিকানায় পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। 

রবিবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে হাইকোর্ট বিভাগের  ডেপুটি রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিচার বিভাগের ডিজিটালাইজেশনের লক্ষ্যে বিচার বিভাগীয় কর্মকর্তাদের ল্যাপটপ কম্পিউটার সরবরাহের উদ্যোগ গ্রহণ করেছে সুপ্রিম কোর্ট। সারাদেশে কর্মরত সব বিচার বিভাগীয় কর্মকর্তার কাছে সুষ্ঠুভাবে ল্যাপটপ বিতরণে জেলা/মহানগরে অবস্থিত জেলা জজ আদালত/সমপর্যায়ের বিচারিক আদালত, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও চিফ  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত বা অন্য কোনও প্রতিষ্ঠানে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাদের নামে চাহিদাপত্র পাওয়া একান্ত আবশ্যক। 

তিন কার্য দিবসের মধ্যে এ সব বিচার বিভাগীয় কর্মকর্তার নামের তালিকা স্ব-স্ব নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ কর্তৃক ডাকযোগে এবং আবশ্যিকভাবে সফট কপি ই-মেইল ঠিকানায় প্রেরণের নির্দেশনা দেওয়া হলো।’ 

একইসঙ্গে যে সব বিচার বিভাগীয় কর্মকর্তা বর্তমানে সাময়িক বরখাস্ত/মাতৃত্বকালীন ছুটি/দুই মাসের অধিক অর্জিত ছুটি/শিক্ষা ছুটিতে আছেন তাদের নাম চাহিদাপত্রে উল্লেখ করা যাবে না বলেও নির্দেশনা দেওয়া হয়েছে প্রজ্ঞাপনে।

প্রসঙ্গত, গত এপ্রিলেই এ বিষয়ে সিদ্ধান্ত নিয়েছিল সুপ্রিম কোর্ট। বিষয়টি পরে সুপ্রিম কোর্টের বাজেটেও উল্লেখ করা হয়। আর এ বছরের নতুন বাজেট পাওয়ার পরই এ প্রক্রিয়া শুরু হয়, যা এখন বাস্তবায়নের প্রক্রিয়া চলছে।

/বিআই/টিএন/

লাইভ

টপ
x