দেশের মানুষ জঙ্গিবাদ চায় না: স্বরাষ্ট্রমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৩৬, জানুয়ারি ১৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২১:৩৯, জানুয়ারি ১৪, ২০১৮

 

আসাদুজ্জামান খাঁন কামালদেশের মানুষ জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, ‘দেশের মানুষ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ চায় না। তারা যখনই জঙ্গিবাদের খবর পাচ্ছে, তখনই তারা গোয়েন্দাদের জানিয়ে দিচ্ছে। খবর পেয়েই সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা হানা দিচ্ছে।’ রবিবার দুপুরে সচিবালয়ে ‘ডিজিটাল একসেস কন্ট্রোল সিসটেম ও ওয়াচ টাওয়ার’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘গোয়েন্দারা ভালো কাজ করছেন। এজন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় অনেক ভালো।’ তিনি বলেন, ‘সচিবালয় প্রশাসনিক প্রাণকেন্দ্র। বর্তমানে প্রতিদিন প্রায় বিশ হাজারেরও বেশি মানুষ এখানে যাতায়াত করে। আর তিন হাজারেরও বেশি যানবাহন প্রবেশ করে। ১, ২ ও ৫ নম্বর গেটে ব্যাগেজ স্ক্যানার ও আর্চওয়ে স্থাপন করা হয়েছে। ইতোমধ্যে স্থায়ী কর্মচারীদের জন্য ইলেক্ট্রনিক একসেস কন্ট্রোল সিসটেমের আওতায় স্মার্ট কার্ড ইস্যু করা হয়েছে।’

আসাদুজ্জামান খাঁন কামাল আরও বলেন, ‘সচিবালয়ের নিরাপত্তার জন্য ৪১৯টি সিসিটিভি ক্যামেরা ও রেকর্ডিং সিস্টেমের মাধ্যমে সচিবালয়ের অভ্যন্তরে ও সীমানা  প্রাচীরের বাইরে লোকজনের গতিবিধি মনিটরিং ও রেকর্ডিং করা হচ্ছে। এছাড়া ৭টি ওয়াচ টাওয়ারের মাধ্যমে নিরাপত্তা জোরদার করা হয়েছে।’ শিগগিরই ভেহিক্যাল স্ক্যানার স্থাপনের কাজও উদ্বোধন করা হবে বলে জানান তিনি।

 

/জেইউ/এমএনএইচ/

লাইভ

টপ