খুলেছে লেকহেড গ্রামার স্কুল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৪০, জানুয়ারি ১৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২১:৪৫, জানুয়ারি ১৪, ২০১৮

লেকহেড গ্রামার স্কুলজঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে বন্ধ হয়ে যাওয়া ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠান লেকহেড গ্রামার স্কুল খুলে দেওয়া হয়েছে। গত শুক্রবার (১২ জানুয়ারি) ঢাকা জেলা প্রশাসকের (ডিসি)কার্যালয় থেকে কর্তব্যরত ম্যাজিস্ট্রেট স্কুলটি খুলে দেন। গত শনিবার (১৩ জানুয়ারি) থেকেই স্কুলটি খোলা রাখা হয়েছে বলে বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন স্কুলটির প্রধান প্রশাসনিক কর্মকর্তা আসিফ ইশতিয়াক।

এর আগে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে গত বছরের ৫ নভেম্বর রাজধানীর লেকহেড গ্রামার স্কুলের গুলশান ও ধানমন্ডির দু’টি শাখা বন্ধের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। যুগ্ম-সচিব সালমা জাহান স্বাক্ষরিত ওই নির্দেশে বলা হয়েছিল, লেকহেড প্রতিষ্ঠানটি মন্ত্রণালয়ের অনুমোদন না থাকা এবং ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমের পৃষ্ঠপোষকতাসহ স্বাধীনতার চেতনাবিরোধী কর্মকাণ্ডে যুক্ত।  প্রতিষ্ঠানটির সব কার্যক্রম বন্ধ করার নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এই নির্দেশের পর ৭ নভেম্বর ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিয়াস মেহেদী স্কুলটির দু’টি শাখা বন্ধ করে দেন। পরে গত ৯ নভেম্বর লেকহেড স্কুলের দুটি শাখা বন্ধের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে স্কুলের মালিক খালেদ হাসান মতিন ও ১২ জন শিক্ষার্থীর অভিভাবকদের পক্ষে দু’টি রিট দায়ের করা হয়। ওই রিটের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্ট স্কুলটি খুলে দেওয়ার আদেশ দেন। কিন্তু পরে আবারও তা স্থগিত করে দেয় হাইকোর্ট।

পরে আবারও আদালতের এক আদেশের পর ঢাকা জেলা প্রশাসককে (ডিসি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ বুধবার (১০ জানুয়ারি) স্কুলটি খুলে দেওয়ার নির্দেশ দেয়।

প্রধান প্রশাসনিক কর্মকর্তা আসিফ ইশতিয়াক বাংলা ট্রিবিউনকে বলেন,‘ গত শুক্রবার ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় থেকে একজন ম্যাজিস্ট্রেট এসে স্কুলটি খুলে দিয়েছেন। আমরা গত শনিবার থেকেই স্কুলটি খোলা রেখেছি। আজও (রবিবার) খোলা রয়েছে। ইতোমধ্যে আমরা সব শিক্ষার্থী ও অভিভাবকদের মেসেজ করে জানাবো খোলার খবর। আশা করছি,আগামী মঙ্গলবার থেকে আবারও পুরোপুরিভাবে স্কুলে ক্লাস শুরু হবে।

 

 

/আরএআর/টিএন/

লাইভ

টপ