X
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

ঢাবি রেজিস্টার্ড গ্রাজুয়েট নির্বাচনের আ. লীগ সমর্থিত প্যানেলের নিরঙ্কুশ জয়

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২১ জানুয়ারি ২০১৮, ১৭:৩৬আপডেট : ২১ জানুয়ারি ২০১৮, ২৩:৫৪

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেটে গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচনে আওয়ামীপন্থী প্যানেল ‘গণতান্ত্রিক ঐক্য পরিষদ’-এর ২৪ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। ২৫টি আসনের মধ্যে বাকি একজন প্রার্থী জিতেছেন বিএনপিপন্থী জাতীয়তাবাদী পরিষদ থেকে।

রবিবার (২১ জানুয়ারি) বিকাল ৫টায় ঢাবির সিনেট ভবনে নির্বাচন কমিশনার উপ-উপাচার্য নাসরিন আহমাদ এ ফল প্রকশ করেন।

সর্বোচ্চ ভোট পেয়েছেন রুপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আতাউর রহমান প্রধান। দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়েছেন আর্থ অ্যান্ড এনভারনমেন্টাল সায়েন্সের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাকসুদ কামাল।

উল্লেখ্য,  ঢাবি সিনেটে ২৫ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট নির্বাচনের প্রথম ধাপে ৬, ১৩ ও ১৬ জানুয়ারি ঢাকার বাইরের কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার (২০ জানুয়ারি) ঢাকায় ভোটগ্রহণ শেষ হয়। রবিবার ভোট গণনা শেষে নির্বাচনে বিজয়ী ২৫ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েটের নাম ঘোষণা করা হয়। এ নির্বাচনে মোট ভোটার ৪৩ হাজার ৯৯৭ জন। ভোট দিয়েছেন ২২ হাজার ৬৪২ জন। এই নির্বাচনে গণতান্ত্রিক ঐক্য পরিষদ, জাতীয়তাবাদী পরিষদ ও প্রগতিশীল পরিষদ –এই তিন প্যানেল থেকে নির্বাচনে অংশ নেন প্রার্থীরা।

ঘোষিত ফলাফল থেকে জানা গেছে, রুপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আতাউর রহমান সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১২ হাজার ৯৬৭টি ভোট। দ্বিতীয় সর্বোচ্চ ১২ হাজার ৩৪৬ ভোট পেয়েছেন আর্থ অ্যান্ড এনভারনমেন্টাল সায়েন্সের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাকসুদ কামাল। ১১ হাজার ৯৬৮ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন রুপালী ব্যাংক ও বাংলাদেশ শিল্পঋণ সংস্থার পরিচালক মুক্তিযোদ্ধা এম ফরিদউদ্দিন।

অন্যদিকে, বিএনপিপন্থী জাতীয়তাবাদী পরিষদ প্যানেলের প্রার্থী ও ঢাকা বিবিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য আ ফ ম ইউসুফ হায়দার ১০ হাজার ৫০০ ভোট পেয়ে ২২তম প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন।

ফল ঘোষণার পর সিনেট ভবনে নির্বাচিতদের অভিনন্দন জানাতে এক সাধারণ সভায় আয়োজন করা হয়। এ সভায় প্রধান নির্বাচন কমিশনার উপ-উপাচার্য নাসরিন আহমাদ নির্বাচিতদের অভিনন্দন জানান। তিনি বলেন, 'বিশাল একটি কর্মযজ্ঞ আজ শেষ হলো। এটি করতে গিয়ে আমরা অনেক কষ্ট করেছি। সার্থকতা এখানেই এই নির্বাচন গ্রহণ করতে গিয়ে অনেক কষ্ট করতে হয়েছে সবাইকে। যারা আজ নির্বাচিত হয়েছেন, তাদের সবাইকে অভিনন্দন।'

এ সভায় বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, '৮০ জন প্রার্থীকেই ধন্যবাদ জানাই। এই আদর্শিক নির্বাচনে অংশগ্রহণ করে সবাই সহযোগিতা করেছেন। নির্বাচিত ২৪ জনকে অভিনন্দন জানাই এবং নির্বাচনের সঙ্গে জড়িত সব কমিশনারকে ধন্যবাদ জানাই। আজ যে নির্বাচন হলো, এর মধ্যদিয়ে বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনার আদর্শের প্রকাশ ঘটেছে। আজকের এই বিজয়ের মধ্যেদিয়ে আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আরও একধাপ এগিয়ে যাবো।'

সভায় আরও বক্তব্য রাখেন– কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দিন, গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচিত রুপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আতাউর রহমান প্রধান, আর্থ অ্যান্ড এনভারনমেন্টাল সায়েন্সের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাকসুদ কামাল প্রমুখ।

 

/আরএআর/এসআইআর/এএইচ/এমএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
অ্যাটলেটিকোকে বিদায় করে ১১ বছর পর সেমিফাইনালে ডর্টমুন্ড
চ্যাম্পিয়নস লিগঅ্যাটলেটিকোকে বিদায় করে ১১ বছর পর সেমিফাইনালে ডর্টমুন্ড
অবিশ্বাস্য প্রত্যাবর্তনে বার্সাকে কাঁদিয়ে সেমিফাইনালে পিএসজি
চ্যাম্পিয়নস লিগঅবিশ্বাস্য প্রত্যাবর্তনে বার্সাকে কাঁদিয়ে সেমিফাইনালে পিএসজি
গাজীপুরে ব্যাটারি কারখানায় বয়লার বিস্ফোরণে চীনা প্রকৌশলীর মৃত্যু, অগ্নিদগ্ধ ৬
গাজীপুরে ব্যাটারি কারখানায় বয়লার বিস্ফোরণে চীনা প্রকৌশলীর মৃত্যু, অগ্নিদগ্ধ ৬
নারিনকে ছাপিয়ে বাটলার ঝড়ে রাজস্থানের অবিশ্বাস্য জয়
নারিনকে ছাপিয়ে বাটলার ঝড়ে রাজস্থানের অবিশ্বাস্য জয়
সর্বাধিক পঠিত
ঘরে বসে আয়ের প্রলোভন: সবাই সব জেনেও ‘চুপ’
ঘরে বসে আয়ের প্রলোভন: সবাই সব জেনেও ‘চুপ’
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ১৩ জনের
ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ১৩ জনের
চুরি ও ভেজাল প্রতিরোধে ট্যাংক লরিতে নতুন ব্যবস্থা আসছে
চুরি ও ভেজাল প্রতিরোধে ট্যাংক লরিতে নতুন ব্যবস্থা আসছে
প্রকৃতির লীলাভূমি সিলেটে পর্যটকদের ভিড়
প্রকৃতির লীলাভূমি সিলেটে পর্যটকদের ভিড়