খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আপিলের শুনানি বুধবারের কার্যতালিকায়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫৬, মার্চ ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৬:৫৮, মার্চ ১৩, ২০১৮

খালেদা জিয়া (ফাইল ছবি)জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) আপিল শুনানি হবে বুধবার (১৪ মার্চ)। আগামীকালের আপিল বিভাগের কার্যতালিকায় (কজলিস্ট) রাখা হয়েছে এই শুনানি। বুধবার সকালে খালেদা জিয়ার জামিনের আদেশের বিরুদ্ধে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।
মঙ্গলবার (১৩ মার্চ) বিকালে বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানান খালেদা জিয়া আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।
এদিন সকালে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসনকে হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ ও দুদক। এটি শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। উভয় পক্ষের শুনানি শেষে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এই আদেশ দেন।
গতকাল সোমবার (১২ মার্চ) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে আটক বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চার যুক্তিতে চার মাসের জামিন আবেদন মঞ্জুর করেন হাইকোর্ট। উভয় পক্ষের শুনানি নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।
গত ৮ ফেব্রুয়ারি দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। এরপরই নাজিম উদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয় তাকে। তিনি এখনও সেখানেই বন্দি আছেন।

/বিআই/জেএইচ/

লাইভ

টপ