X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গণনা শুরু

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৩ মার্চ ২০১৮, ০১:০৭আপডেট : ২৩ মার্চ ২০১৮, ১০:৫৩

 সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ সেশনের নির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে।  বৃহস্পতিবার রাত ১২টার দিকে ভোট গণনা শুরু হয়। বুধবার (২১ মার্চ) ও বৃহস্পতিবার (২২ মার্চ) দুই দিনব্যাপী এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনের শেষ দিনে বৃহস্পতিবার দুই হাজার ২৫৬ জন আইনজীবী তাদের ভোটধিকার প্রয়োগ করেন। এর আগে প্রথম দিনে বুধবার ভোট পড়েছিল দুই হাজার ৬০৯টি। দুই দিনে মোট ৬ হাজার ১৫২ জন ভোটারের মধ্যে চার হাজার ৮৬৫ জন আইনজীবী ভোট দিয়েছেন। বাংলা ট্রিবিউনকে এসব তথ্য নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন উপ-কমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মসিউজ্জামান।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এসব পদের বিপরীতে এবার প্রতিদ্বন্দ্বিতা করেন ৩৩ জন প্রার্থী।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা সাদা প্যানেল থেকে প্রার্থী হয়েছেন। এ প্যানেলে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সভাপতি পদে প্রার্থী হয়েছেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য।  

এ প্যানেল থেকে অন্যান্য পদের মধ্যে সাধারণ সম্পাদক পদে শেখ মোহাম্মদ মোরশেদ,  সহ-সভাপতি আলাল উদ্দীন ও ড. মো. শামসুর রহমান, কোষাধ্যক্ষ ড. মো. ইকবাল করিম, সহ-সম্পাদক মো. আবদুর রাজ্জাক ও ইয়াদিয়া জামান, সদস্য পদে ব্যারিস্টার আশরাফুল হাদী, হুমায়ুন কবির, চঞ্চল কুমার বিশ্বাস, শাহানা পারভীন, রুহুল আমিন তুহিন, শেখ মোহাম্মদ মাজু মিয়া ও মো. মুজিবর রহমান সম্রাট প্রার্থী হয়েছেন।

বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা হলেন: বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সভাপতি পদে জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান। 

এছাড়াও নীল প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। পাশাপাশি সহ-সভাপতি পদে ড. মো. গোলাম রহমান ভূঁইয়া ও মো. গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন ও আঞ্জুমান আরা বেগম এবং সদস্য পদে ব্যারিস্টার সাইফুর আলম মাহমুদ, জাহাঙ্গীর জমাদ্দার, এমদাদুল হক, মাহফুজ বিন ইউসুফ, সৈয়দা শাহীন আরা লাইলী, মো. আহসান উল্লাহ ও মোহাম্মদ মেহদী হাসান প্রার্থী হয়েছেন।

দু’টি বড় রাজনৈতিক দল ছাড়াও স্বতন্ত্রভাবে সভাপতি পদে আরও প্রার্থী হয়েছেন অ্যাডভোকেট ড. ইউনুছ আলী আকন্দ ও শাহ খসরুজ্জামান। এছাড়াও সহ-সভাপতি পদে মো. আব্দুল জব্বার ভূঁইয়া, সম্পাদক পদে মোহাম্মদ আবুল বাসার ও সদস্য পদে অ্যাডভোকেট তাপস কুমার দাস প্রার্থী হয়েছেন। 

 

/বিআই/এএইচ/এএম/
সম্পর্কিত
সর্বশেষ খবর
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আট বছর পর জাবিতে ডিন নির্বাচন
আট বছর পর জাবিতে ডিন নির্বাচন
তামাকে বিষ, তবুও ঝুঁকছেন কৃষক 
তামাকে বিষ, তবুও ঝুঁকছেন কৃষক 
এফএ কাপে হাল্যান্ডকে নিয়ে সংশয়ে সিটি
এফএ কাপে হাল্যান্ডকে নিয়ে সংশয়ে সিটি
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা