পর্যটন মেলা শুরু হচ্ছে ১৯ এপ্রিল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪৭, এপ্রিল ১৭, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৬:৪৯, এপ্রিল ১৭, ২০১৮

ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর সংবাদ সম্মেলন১৯ থেকে ২১ এপ্রিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে (বিআইসিসি) অনুষ্ঠিত হবে বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ)। অষ্টম বারের মতো এই মেলার আয়োজন করেছে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)। এবারের মেলায় ১০টি প্যাভিলিয়ন, ১৮টি মিনি প্যাভিলিয়নসহ ১৬০টি স্টল থাকবে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) সকালে এক সংবাদ সম্মেলনে টোয়াব এসব তথ্য জানায়।

সংবাদ সম্মেলনে টোয়াবের পরিচালক (বাণিজ্য ও মেলা) মো. তসলিম আমিন শোভন বলেন, ‘তিন দিনের এই মেলায় দেশ ও বিদেশের প্রতিষ্ঠিত অনেক পর্যটন সংস্থা, ট্যুর অপারেটর, ট্র্যাভেল এজেন্ট,  টুরিজম অথোরিটি ও বিমান সংস্থা অংশগ্রহণ করবে। অংশ গ্রহণকারী দেশগুলো হলো— ভূটান, নেপাল, থাইল্যান্ড, দুবাই, চীন, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, মালদ্বীপ, ভিয়েতনাম এবং ভারতের বিভিন্ন রাজ্য যেমন— পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, কাশ্মির ও ত্রিপুরা।’

তসলিম আমিন শোভন বলেন, ‘নেপাল টুরিজম বোর্ড, নেপাল অ্যাসোসিয়েশন অব ট্যুর অ্যান্ড ট্রাভেল এজেন্টস (নাটা), টুরিজম অথোরিটি অব থাইল্যান্ড, ভারতের পর্যটন মন্ত্রণালয় ইতোমধ্যে অংশগ্রহণ নিশ্চিত  করেছে।এই প্রথম ১৩টি দেশের প্রায় ৫০ জন বিদেশি প্রদর্শক এ মেলায় আসছেন। এবারের মেলায় থাকছে— মুক্তিযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য এবং আমাদের জাদুঘর ও বাংলাদেশের প্রত্নতাত্ত্বিক বিষয়ে গোল টেবিল আলোচনা। অ্যাডভেঞ্চার ট্যুরিজমের ওপরে একটি উপস্থাপনাও থাকবে। এছাড়াও দর্শনার্থীদের জন্যে ২০ এপ্রিল বিকাল পাঁচটা থেকে রাত আটটা পর্যন্ত দেশীয় ঐতিহ্যবাহী সাংস্কৃতিক অনুষ্ঠান ও শ্রীলঙ্কা ডান্স ট্রুপের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।’

আয়োজকরা জানান, এই প্রথমবারের মতো বিদেশি সংস্থাগুলো এবং বাংলাদেশের পর্যটন ব্যবসায়ীরা একটি বি টু বি  সেশনে অংশ নেবেন। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন— বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. নাসির উদ্দিন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ, টোয়াবের সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ প্রমুখ।

/সিএ/এপিএইচ/

লাইভ

টপ