‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন ১৬৩ শিক্ষার্থী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২৫, জুলাই ২৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:০৩, জুলাই ২৪, ২০১৮

ইউজিসিবাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে দেশের বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৬৩ মেধাবী শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া হবে। বুধবার (২৫ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের হাতে এই স্বর্ণপদক তুলে দেবেন।

ইউজিসি জানিয়েছে, এ বছর দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন কৃতী শিক্ষার্থী স্ব-স্ব অনুষদে সর্বোচ্চ নম্বর/সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসেবে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭’ পাচ্ছেন।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান এতে সভাপতিত্ব করবেন। এছাড়া ইউজিসি সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন।

অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টারা, জাতীয় অধ্যাপক, ইউজিসির সাবেক চেয়ারম্যান, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, ইউজিসি সদস্য, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য, শিক্ষাবিদ, প্রধানমন্ত্রীর দফতর ও ইউজিসির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের বাবা-মা ও অভিভাবকেরাও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও অধিক মনোনিবেশ করে ভালো ফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়। 

/আরএআর/এনআই/

লাইভ

টপ