সাভারে ডাকাতি হওয়া কোরবানির তিনটি গরু মোহাম্মদপুরে উদ্ধার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৪৬, আগস্ট ১০, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:৪৭, আগস্ট ১০, ২০১৮

আমিনবাজার এলাকায় ডাকাতি হওয়া কোরবানির তিনটি গরুসহ একটি ট্রাক শুক্রবার (১০ আগস্ট) সকালে রাজধানীর মোহাম্মদপুর থানার বসিলা এলাকা থেকে উদ্ধার করেছে সাভার মডেল থানা পুলিশ। এ সময় তাদের হাতে ধরা পড়ে ডাকাত দলের ৯ সদস্য। কোরবানির জন্য গরুগুলো টাঙ্গাইল থেকে ঢাকার তেজগাঁও এলাকার একজন ব্যাংকার কিনেছিলেন। সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহাসিনুল কাদির বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানান।
ঘটনার বিবরণ দিয়ে পুলিশ জানিয়েছে, জাকির হোসেন খান নামে একজন ব্যাংকার কোরবানির জন্য গরুগুলো টাঙ্গাইলের মির্জাপুর থেকে নিয়ে আসছিলেন। তিনটি গরুসহ ট্রাকটি আমিনবাজার হয়ে তেজগাঁওয়ের দিকে যাচ্ছিলো। ট্রাকে একজন চালক, হেলপার ও গরুর ব্যাপারী ছিল। গত ৩ আগস্ট দিবাগত রাত সাড়ে ৩টার দিকে আমিনবাজার এলাকার সড়কে একটি বালুর ট্রাক রেখে তাদের গতিরোধ করে ডাকাতরা। এরপর গরুর ট্রাকের চালক, হেলপার ও ব্যাপারীকে রাস্তায় নামিয়ে দিয়ে ডাকাতরা গরু নিয়ে চলে যায়।
ট্রাকচালকের মাধ্যমে ডাকাতির খবর জানতে পারেন ব্যাংকার জাকির হোসেন খান। তিনি তাৎক্ষণিক পুলিশের জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করে জানান। তখন তাকে সাভার থানার সঙ্গে লিংক করিয়ে দেওয়া হয়। এরপর সাভার থানায় একটি ডাকাতির মামলা করেন তিনি। মামলায় ট্রাক ও তিনটি গরুর মূল্য ধরা হয় ৩০ লাখ টাকা। পুলিশ বিষয়টি তদন্ত শুরু করে।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহাসিনুল কাদির বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গত ৩ আগস্ট রাতে ট্রাকসহ তিনটি গরু ডাকাতির ঘটনায় একটি মামলা হয়েছিল। প্রায় একসপ্তাহ তদন্তের পর গরু ও ট্রাক উদ্ধারের পাশাপাশি ডাকাত দলের নয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে।’
গ্রেফতার ডাকাত দলের সদস্যদের মধ্যে সাতজন হলো জুয়েল ওরফে আরিফ, সাইদ, সোহেল, আলামিন, জসিম, সুমন ও রমজান। বাকি দু’জনের নাম জানা যায়নি। তাদের মধ্যে সোহেলের গ্রামের বাড়ি রংপুরে ও অন্যরা বরিশালের বিভিন্ন এলাকার। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বসিলা থেকে গরু তিনটি ও ট্রাক উদ্ধার করা হয়।

সাভার থানার উপ-পরিদর্শক (এসআই) মোফাজ্জল হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ডাকাত গ্রুপটিকে ধরতে সাভারের ভার্কুতা, কেরানীগঞ্জ ও মোহাম্মদপুরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছি আমরা। তারা মোহাম্মদপুর ও এর আশপাশের এলাকায় বসবাস করে আসছিল।’

/এআরআর/জেএইচ/

লাইভ

টপ