চলে গেলেন সমকাল সম্পাদক গোলাম সারওয়ার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৫৪, আগস্ট ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২৩:৪৩, আগস্ট ১৩, ২০১৮

সমকাল সম্পাদক গোলাম সারওয়ার

সমকাল সম্পাদক প্রবীণ সাংবাদিক গোলাম সারওয়ার আর নেই। আজ সোমবার রাত ৯টা ২৫ মিনিটে তিনি সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহে...রাজেউন)।
সমকালের নির্বাহী সম্পাদক মুস্তাফিজ শফি এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি ফেসবুকে একটি স্ট্যাটাসে বলেন, ‘আমাদের প্রিয় সারওয়ার ভাই, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার আর নেই। বাংলাদেশ সময় আজ রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন।’
এর আগে গত ৩০ জুলাই থেকে ফুসফুসের ইনফেকশন ও হৃদরোগে আক্রান্ত হয়ে ল্যাব এইড হাসপাতালে ভর্তি হন গোলাম সারওয়ার। উন্নত চিকিৎসার জন্য তাকে ৩ আগস্ট শুক্রবার রাতে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর নেওয়া হয়। তিনি সিঙ্গাপুরের  জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

সমকাল অনলাইন জানিয়েছে, সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা শুরুর পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতিও হয়েছিল। নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি ফুসফুসে জমে থাকা পানিও কমে গিয়েছিল। হার্টও স্বাভাবিকভাবে কাজ করছিল। কিন্তু গত রবিবার হঠাৎ করে তার রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না। এ অবস্থায় সোমবার বিকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

গোলাম সারওয়ারের মৃত্যুতে দেশের সাংবাদিক ও রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।  বর্ষীয়ান এই সাংবাদিকের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, আইনমন্ত্রী আনিসুল হক, র‌্যাবের মহাপরিচালক প্রমুখ শোক প্রকাশ করেছেন। এছাড়াও দুর্নীতি দমন কমিশন, র‌্যাবসহ সাংবাদিকের সংগঠন বিএফইউজে ও ডিইউজের পক্ষ থেকেও তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে। এদিকে পৃথক এক শোক বার্তায় বর্ষীয়ান এই সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলা ট্রিবিউন সম্পাদক জুলফিকার রাসেল। শোকবার্তাগুলোতে গোলাম সারওয়ারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবার ও সমকাল সাংবাদিকদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তারা।

/এসও/আরএআর/টিএন/

লাইভ

টপ