ঢাবির ভর্তি পরীক্ষা কাল, প্রশ্নফাঁস রোধে ছাত্রলীগের জিরো টলারেন্স

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ২২:৪৯, সেপ্টেম্বর ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২৩:০১, সেপ্টেম্বর ১৩, ২০১৮




ঢাবিঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)-এর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তিতে শুক্রবার (১৪ সেপ্টেম্বর) ‘গ’ ইউনিটের (ব্যবসা শিক্ষা অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে শুরু হতে যাওয়া এ পরীক্ষার প্রশ্নফাঁস রোধে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ জিরো টলারেন্স ঘোষণা করেছে। প্রশ্নফাঁসসহ ভর্তি পরীক্ষায় যেকোনও দুর্নীতি ঠেকাতে পরীক্ষার আগে বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) রাতেই আবাসিক হলগুলোতে ছাত্রলীগ নেতাকর্মীরা অবস্থান নেবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনের আয়োজন করে ঢাবির ছাত্র-শিক্ষক কেন্দ্রের বিভিন্ন ছাত্র সংগঠনের সমন্বয়ে নবগঠিত প্ল্যাটফর্ম ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সম্মিলিত শিক্ষার্থী সংসদ’।

ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরও বলেন, ‘স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তির জন্য আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানিয়েছি।’

ভর্তিচ্ছুদের সহায়তায় সম্মিলিত শিক্ষার্থীবৃন্দ ও ছাত্রলীগ কাজ করবে জানিয়ে তিনি আরও বলেন, ভর্তিচ্ছুদের জন্য সুপেয় খাবার পানির ব্যবস্থাসহ কেউ অসুস্থ হয়ে গেলে তাদের তাৎক্ষণিক সেবার জন্য শিক্ষার্থীদের মেডিক্যাল টিম কাজ করবে।

সংবাদ সম্মেলনে ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়ায় যেকোনও দুর্নীতি ঠেকাতে ছাত্রলীগ কাজ করবে।’

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় বিতর্ক সংসদের সভাপতি এস এম রাকিব হাসান সিরাজী সভাপতিত্ব করেন। নাট্য সংসদের সভাপতি সানোয়ারুল হক সানীর সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন স্লোগান একাত্তরের সভাপতি কাজী সুজন মিয়া।


/এসআইআর /টিটি/

লাইভ

টপ