সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে দুদক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৫০, সেপ্টেম্বর ১৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:৫২, সেপ্টেম্বর ১৬, ২০১৮

বিএনপি সরকারের সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী শাহজাহান সিরাজের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ অনুমোদনের পর দ্রুত সময়ের মধ্যে আদালতে চার্জশিট দাখিল করা হবে।
দুদক সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জে বাংলাদেশ পাট করপোরেশনের জমি বিক্রির মাধ্যমে এক কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ৬শ ৯৮ টাকা আত্মসাতের ঘটনায় শাহজাহান সিরাজের সম্পৃক্ততার প্রমাণ পেয়েছে কমিশন। শাহজাহান সিরাজ ও জমির ক্রেতা মো. আওলাদ হোসেন পরস্পর যোগসাজসে এ টাকা আত্মসাৎ করেন।
অভিযোগ রয়েছে, কিশোরগঞ্জের নিকলী উপজেলার দামাপাড়া মৌজার ভিটি ও কান্দা শ্রেণির ১০ দশমিক ৪৫ একর সম্পত্তির (অবকাঠামোসহ) প্রাথমিক মূল্যায়িত দর ছিল ২ কোটি ৫৯ লাখ ৩০ হাজার ২শ ২১ টাকা। সম্পত্তিটি বিক্রির জন্য বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের গঠন করা কমিটির সুপারিশ উপেক্ষা করে তৎকালীন মন্ত্রী শাহজাহান সিরাজ ৬০ লাখ ৮২ হাজার ৫ শ ২৩ টাকায় বিক্রি করেন।
সম্পত্তিটি বিক্রি ও ক্রয়ের মাধ্যমে এক কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ৬ শ ৯৮ টাকা মন্ত্রী শাহজাহান সিরাজ ও আওলাদ হোসেন যোগসাজসে আত্মসাৎ করেন বলে প্রমাণ পেয়েছে দুদক। জমিটি ২০০৬ সালের ১২ মার্চ রেজিস্ট্রি দলিলমূলে হস্তান্তর করা হয়।
এ ঘটনায় দুদকের উপপরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারী বাদী হয়ে ২০১৬ সালের ২ নভেম্বর শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন। দুদক থেকে চার্জশিট অনুমোদনের পর দ্রুত সময়ের মধ্যে আদালতে চার্জশিট দাখিল করা হবে।

/আরজে/ওআর/

লাইভ

টপ