যুক্তরাজ্যে অবৈধভা‌বে কাজ করার দা‌য়ে এক সপ্তাহে ৯ বাংলা‌দেশি আটক

Send
মুন‌জের আহমদ চৌধুরী, লন্ডন প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৩২, সেপ্টেম্বর ১৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২৩:৩৮, সেপ্টেম্বর ১৬, ২০১৮

ইমিগ্রেশন এনফোর্সমেন্ট টিমের সদস্যদের হাতে আটক বাংলাদেশি গত এক সপ্তা‌হে যুক্তরাজ্যে অবৈধভা‌বে কাজ করার দা‌য়ে অন্তত ৯ জন বাংলা‌দেশি নাগ‌রিককে আটক করা হ‌য়ে‌ছে। দেশটির হোম অফিসের ইমি‌গ্রেশন এন‌ফোর্স‌মেন্ট টি‌মের সদস্যরা উডব্রিজ, কেমব্রিজশায়ার ও কর্নও‌য়ে‌লের তিন‌টি রেস্টু‌রে‌ন্টে অভিযান চা‌লি‌য়ে তাদের আটক ক‌রে। চার রেস্টু‌রেন্টই ব্রি‌টিশ বাংলা‌দেশি মা‌লিকানায় প‌রিচা‌লিত।

‌হোম অফি‌সের একজন মুখপাত্র জানান, ‘সেন্ট নিওট‌সের সাউথ স্ট্রি‌টের এক‌টি রেস্টু‌রেন্ট থে‌কে ২৩ থে‌কে ৪০ বছর বয়সী পাচঁ বাংলা‌দেশি‌কে আটক করা হ‌য়ে‌ছে। এদের ম‌ধ্যে চারজন‌কে বাংলা‌দে‌শে ফেরত পাঠানোর জন্য ডি‌টেনশন সেন্টা‌রে রাখা হ‌য়ে‌ছে‌। এছাড়া একই রেস্টু‌রেন্ট থে‌কে ৩২ ও ৩৩ বছর বয়সী অপর দুজন‌কে শনাক্ত করা হয়, যাদের ইমি‌গ্রেশন আবেদন বি‌বেচনাধীন র‌য়ে‌ছে। এ দুজন‌কেও ইমি‌গ্রেশন এন‌ফোর্স‌মেন্ট কর্তৃপ‌ক্ষের কা‌ছে নিয়‌মিত রিপোর্ট কর‌তে বলা হ‌য়ে‌ছে।

ইমিগ্রেশন এনফোর্সমেন্ট টিমের সদস্যদের হাতে আটক বাংলাদেশি অন্যদি‌কে ও‌য়ে‌ব্রি‌জের র‌য়েল বেঙ্গল না‌মের রেস্টু‌রেন্ট থে‌কে ভিসার মেয়াদ উত্তীর্ণ তিন বাংলা‌দেশি‌কে আটক করা হ‌য়ে‌ছে।

অন্যদিকে কর্নও‌য়ে‌লের দু‌টি রেস্টু‌রে‌ন্টে পৃথক অভিযা‌নে আরও দুই বাংলা‌দেশি‌কে আটক করা হয়।

‌ব্রি‌টে‌নের বাংলা‌দেশি মা‌লিকানাধীন রেস্টু‌রেন্টগু‌লো দীর্ঘদিন ধ‌রে দক্ষ কর্মীর সংক‌টে ভুগ‌ছে। এরই ম‌ধ্যে হোম অফিসের অব্যাহত ধরপাক‌ড়ের ম‌ধ্যে দেশ‌টি‌তে অবৈধভা‌বে বসবাসরত বাংলা‌দেশি ও তা‌দের স্বজনদের ম‌ধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা ছ‌ড়ি‌য়ে প‌ড়ে‌ছে।

এ ব্যাপা‌রে লন্ড‌নের হ্যাম‌লেটস স‌লি‌টিটর‌সের সি‌নিয়র আইনজীবী বিপ্লব কুমার পোদ্দার ব‌লেন, অবৈধ অভিবাসী‌দের আটকের অভিযান চলমান প্রক্রিয়া। আটককৃতরা যা‌তে তা‌দের ন্যায্য আইনি সহায়তা পান সেজন্য আইনজীবীরা কাজ কর‌ছেন। 

 

/ওআর/

লাইভ

টপ