X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত: ২৭৯ মামলা ও জরিমানা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২১ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৫আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৬

বিআরটিএ সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা ফেরাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন বিআরটিএ‘র ম্যাজিস্ট্রেটরা। বুধবার (১৯ সেপ্টেম্বর) ১১৩ মামলায় ১ লাখ ৮৮ হাজার ৫শ’ টাকা জরিমানা ও ৫টি মোটরযানের কাগজপত্র জব্দ করা হয়। এর আগের দিন মঙ্গলবার ১৬৬ মামলায় ৪ লাখ ৩৭ হাজার ৩শ’ টাকা জরিমানা ও ৪টি মোটরযানের কাগজপত্র জব্দ করা হয়। মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ অনুযায়ী এসব দণ্ড দেওয়া হয়েছে। বিআরটিএ’র পরিচালক (এনফোর্সমেন্ট) নুর মোহাম্মদ মজুমদার এসব তথ্য জানিয়েছেন।

বুধবার রাজধানীর ফার্মগেট, মহাখালী, রামপুরা, সাভার, পোস্তগোলা, বিআরটিএ মিরপুর, বিআরটিএ উত্তরা ও কেরানীগঞ্জের বিআরটিএ ইকুরিয়া এলাকায় এবং মঙ্গলবার রাজধানীর ফার্মগেট, রায়েরবাগ, সাইনবোর্ড, পল্লবী, নিউ মার্কেট, বিআরটিএ মিরপুর, বিআরটিএ উত্তরা, কেরানীগঞ্জের বিআরটিএ ইকুরিয়া ও চট্টগ্রাম মহানগরীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

বুধবার উত্তরা বিআরটিএ অফিসের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিবুর রহমানের নেতৃত্বে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৯টি মামলায় ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সাভার ও বিআরটিএ মিরপুর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসেনের নেতৃত্বে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৪টি মামলায় ৪৩ হাজার ৮শ’ টাকা জরিমানা ও ৫টি মোটরযানের কাগজপত্র জব্দ করা হয়।

রামপুরা এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুর রহিম সুজনের নেতৃত্বে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৯টি মামলায় ৭৭ হাজার ৫শ‘ টাকা জরিমানা করা হয়।

ফার্মগেট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাহ সাদিয়া তাজনিনের নেতৃত্বে ৪২টি মামলায় ১০ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

মহাখালী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদের নেতৃত্বে ২৯টি মামলায় ২১ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

পোস্তগোলা ও বিআরটিএ ইকুরিয়া এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এফ. এম ফিরোজ মাহমুদের নেতৃত্বে ১৩টি মামলায় ২০ হাজার ৪শ‘ টাকা জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার উত্তরা বিআরটিএ অফিসের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিবুর রহমানের নেতৃত্বে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৯টি মামলায় ১১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

রায়েরবাগ ও সাইনবোর্ড এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৭টি মামলায় ৩২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বিআরটিএ মিরপুর অফিসের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল ইসলামের নেতৃত্বে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১০টি মামলায় ৬৬ হাজার ৪শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

পল্লবী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসেনের নেতৃত্বে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১১টি মামলায় ৩৮হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

নিউ মার্কেট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুর রহিম সুজনের নেতৃত্বে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৮টি মামলায় ১ লাখ ১৫ হাজার ৪শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

ফার্মগেট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাহ সাদিয়া তাজনিনের নেতৃত্বে ২২টি মামলায় ১২ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

বিআরটিএ ইকুরিয়া এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এফ. এম. ফিরোজ মাহমুদের নেতৃত্বে ১২টি মামলায় ৪ হাজার ২শ‘ টাকা জরিমানা আদায় করা হয়।

চট্টগ্রাম মহানগরীর বিশ্ববিদ্যালয় ১ নম্বর গেট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউল হক মীরের নেতৃত্বে ২৯টি মামলায় ৮৩ হাজার টাকা জরিমানা ও তিনটি মোটরযানের কাগজপত্র জব্দ করা হয়।

চট্টগ্রাম মহানগীর কোতোয়ালি এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. মনজুরুল হকের নেতৃত্বে ২৯টি মামলায় ৬৩ হাজার ১শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানার নেতৃত্বে ৯টি মামলায় ১০ হাজার ৮শ’ টাকা জরিমানা ও একটি মোটরযানের কাগজপত্র জব্দ করা হয়।

বিআরটিএ’র আরও খবর: বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত: ২১৫ মামলা ও জরিমানা

 

/এনআই/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
আরও কমলো সোনার দাম  
আরও কমলো সোনার দাম  
 ১ পদে ২৩৮ জনকে চাকরি দেবে ভূমি মন্ত্রণালয়, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ
 ১ পদে ২৩৮ জনকে চাকরি দেবে ভূমি মন্ত্রণালয়, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ
চুয়াডাঙ্গার তাপমাত্রা ৪২.২ ডিগ্রি সেলসিয়াস
চুয়াডাঙ্গার তাপমাত্রা ৪২.২ ডিগ্রি সেলসিয়াস
৬ মামলায় জামিন পেলেন বিএনপি নেতা গয়েশ্বর
৬ মামলায় জামিন পেলেন বিএনপি নেতা গয়েশ্বর
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
সিনিয়র শিক্ষককে ‘দেখে নেওয়ার’ হুমকি জুনিয়র শিক্ষকের
সিনিয়র শিক্ষককে ‘দেখে নেওয়ার’ হুমকি জুনিয়র শিক্ষকের
ভুল সময়ে ‘ঠিক কাজটি’ করবেন না
ভুল সময়ে ‘ঠিক কাজটি’ করবেন না
স্কুল ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি