দ্বিতীয় রাতে অফিসে ডিএসসিসি মেয়র

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:২৪, অক্টোবর ১২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০০:২৮, অক্টোবর ১২, ২০১৮





রাজধানীতে দিনের বেলায় যানজটের চাপ কমাতে সপ্তাহে একদিন বৃহস্পতিবার পরীক্ষামূলক নাইট শিফট চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গত ৪ অক্টোবর এটি শুরু হওয়ার পর বৃহস্পতিবার (১১ অক্টোবর) দ্বিতীয় দিনের মতো এ শিফটে অফিস শুরু করেছেন সংস্থার মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।
জানা গেছে, এদিন রাত ১১টা থেকে শুক্রবার (৫ অক্টোবর) ভোর ৫টা পর্যন্ত তিনি নগর ভবনে উপস্থিত থেকে করপোরেশন এলাকায় পরিচ্ছন্নতাসহ উন্নয়ন কাজ সরাসরি মনিটরিং করবেন। পাশাপাশি দাফতরিক কাজও পরিচালনা করবেন। তার সঙ্গে সংস্থার অন্যান্য বিভাগীয় কর্মকর্তারাও দাফতরিক কর্মকাণ্ড পরিচালনা করেন।
সাঈদ খোকন বলেন, ‘আমরা গত সপ্তাহে রাতে কাজ করেছি। এর ফলাফল ভালো। পরদিন আমরা একটা পরিচ্ছন্ন শহর পেয়েছি। আমরা ফেসবুক লাইভেও নগরবাসী কাছে তাদের অভিযোগগুলো জানতে চেয়েছি। রাতে কাজ করলে অনেক গতি আসে। রাতে কাজ করলে দিনে ট্রাফিক চাপ একটু কমবে।’ তিনি বিভিন্ন সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে এ জন্য এগিয়ে আসার আহ্বান জানান।
মেয়র বলেন, ‘রাতে অফিস শুরু করলে দিনের বেলায় যানজটের ওপর চাপ কমবে। বিশ্বের বিভিন্ন দেশে এমনটা চালু রয়েছে। এটা চালু করতে পারলে পশ্চিমা দেশগুলোর সঙ্গে আমাদের ব্যবসায়ীক সময় ও সম্পর্ক অনেক বাড়বে। বিদেশের সঙ্গে আমাদের যে টাইম ডিফারেন্স রয়েছে, সেটা মেটানো যাবে।’ সাঈদ খোকন বলেন, ‘আমাদের ডিএসসিসি এলাকার রাস্তায় পর্যাপ্ত আলো ও নিরাপত্তা রয়েছে। ঢাকায় এটা চালু হতে পারে।’

/এসএস/এইচআই/

লাইভ

টপ