X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

ঢাবিতে আড্ডা দেওয়ায় ছাত্রদলের দুই নেতাকে মারধর!

ঢাবি প্রতিনিধি
২৬ অক্টোবর ২০১৮, ০২:১৫আপডেট : ২৬ অক্টোবর ২০১৮, ১৬:৪৪





ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আড্ডা দেওয়ার সময় ছাত্রদলের দুই নেতাকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৫ অক্টোবর) রাত ৮টার দিকে তাদের মারধর করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।
মারধরে আহত ওই দুই ছাত্রদল নেতা হলেন কেন্দ্রীয় সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মিনহাজুল ইসলাম ভূইয়া এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রদলের সদস্য রায়হানুল আবেদিন। তাদের রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। রায়হানুল আবেদিনকে বেশি মারধর করা হয়েছে বলে জানা গেছে।
ভুক্তভোগীদের অভিযোগ, বিজয় একাত্তর হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবু ইউনুছ ও সূর্যসেন হলের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ শরিফুল আলম শপুর নেতৃত্বে ২০ জনের মতো ছাত্রলীগের নেতাকর্মী তাদের মারধর করেন।
এর আগে শপুর বিরুদ্ধে কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহণকারী ছাত্রদের মারধরের অভিযোগ উঠেছিল। অন্যদিকে ইউনুসের বিরুদ্ধে ক্যান্টিনে ফাও খাওয়া, ঢাবির সাবেক এক শিক্ষার্থীকে আটকে রেখে নির্যাতন, ছিনতাই ও চাঁদা দাবির অভিযোগ রয়েছে। এর আগে কয়েকটি জাতীয় দৈনিকে এসব বিষয়ে সংবাদও প্রকাশিত হয়েছে। হল প্রাধ্যক্ষের কক্ষ ভাঙচুর ও বিভিন্ন অপকর্মের দায়ে তাকে একবার বহিষ্কারও করা হয়েছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রদল নেতা মিনহাজুল ইসলাম ও রায়হানুল আবেদিন টিএসসিতে বসে চা খাচ্ছিলেন। এ সময় ছাত্রলীগ নেতা আবু ইউনুস ও শপুর নেতৃত্বে কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী তাদের হাকিম চত্বরে নিয়ে যায়। সেখানে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের এলোপাতাড়ি মারধর করেন। একপর্যায়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক ইমরান হোসেন ঘটনাস্থলে যান। তিনি ছাত্রদলের ওই দুই নেতাকে জিজ্ঞাসাবাদ করেন। তিনি কোনও ধরনের অপরাধ খুঁজে পাননি বলে সাংবাদিকদের কাছে স্বীকারও করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা এসে আহতদের নিয়ে যান।
প্রক্টরিয়াল টিমের কাছে দেওয়ার সময় আহত ছাত্রদল নেতা মিনহাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আমরা টিএসসিতে বসে চা খাচ্ছিলাম। পরে ছাত্রলীগের কয়েকজন এসে আমাদের ধরে নিয়ে মারধর করে। আমাদের অপরাধ আমরা ছাত্রদল করি।’
ছাত্রদলের অন্য নেতা জানান, তারা টিএসসিতে বসে চা খাচ্ছিলেন। এ সময় ছাত্রলীগের ইউনুস ও শপুসহ কয়েকজন হাকিম চত্বর আসে। তাদের মধ্যে নাশতকার কোনও প্ল্যান ছিল কিনা সেটা জানতে চাওয়া হয়েছে। তবে তাদের কাছে নাশকতার কোনও তথ্য ছিল না।
তবে মারধর করার কথা অস্বীকার করেন ছাত্রলীগ নেতা সৈয়দ শরিফুল আলম শপু। তিনি বলেন, ‘মারধরের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। তারা আমাদের কাছে অপরিচিত মনে হচ্ছিল। তাই তাদের গিয়ে জিজ্ঞাসা করি। তারা জানায় ছাত্রদলের নেতা। পরে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিমের কাছে তুলে দিই।’
মারধর করার অভিযোগ থাকা অন্য ছাত্রলীগ নেতা আবু ইউনুসকে ফোন দিয়েও পাওয়া যায়নি।
এ বিষয়ে ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, ‘আমি ঘটনাটি শুনেছি। এটা খুবই খারাপ বিষয়। আমি ক্যাম্পাসের বাইরে আছি। এসে খোঁজ নেবো।’
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, ‘আমি ঘটনা শুনেছি। এ ধরনের ঘটনা কাম্য নয়। কারা মারধরে জড়িত তা খুঁজে বের করতে প্রক্টর টিমকে বলা হয়েছে। আর যদি কেউ অভিযোগ করে তবে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

/এইচআই/এমওএফ/
সম্পর্কিত
শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিবনগর দিবস পালনের নির্দেশ
শিক্ষাপ্রতিষ্ঠানে দুই ধাপে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালনের নির্দেশ
টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি নিলে ব্যবস্থা
সর্বশেষ খবর
ব্রাজিলিয়ান মিগেলের গোলে কষ্টে জিতলো কিংস
ব্রাজিলিয়ান মিগেলের গোলে কষ্টে জিতলো কিংস
তীব্র গরমে সুপার লিগে দুই দিন করে বিরতি
ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগতীব্র গরমে সুপার লিগে দুই দিন করে বিরতি
ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িংয়ের সঙ্গে কথা বলতে বিমানকে মন্ত্রীর নির্দেশ
ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িংয়ের সঙ্গে কথা বলতে বিমানকে মন্ত্রীর নির্দেশ
চাঁদপুরে লঞ্চে আগুন, হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত ১০
চাঁদপুরে লঞ্চে আগুন, হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত ১০
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
দুর্নীতির অভিযোগ: সাবেক আইজিপি বেনজীরের পাল্টা চ্যালেঞ্জ
দুর্নীতির অভিযোগ: সাবেক আইজিপি বেনজীরের পাল্টা চ্যালেঞ্জ
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
সারা দেশে স্কুল-কলেজ-মাদ্রাসায় ছুটি ঘোষণা
সারা দেশে স্কুল-কলেজ-মাদ্রাসায় ছুটি ঘোষণা
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া