আইসিপিসি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শাবি

Send
শাবি প্রতিনিধি
প্রকাশিত : ০৭:২৬, নভেম্বর ১১, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০৭:৩৪, নভেম্বর ১১, ২০১৮

প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশ নেওয়া শাবি শিক্ষার্থীরাইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (আইসিপিসি) ২০১৮-এর এবারের আসরের ঢাকা অঞ্চলের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) দল ‘সাস্ট ডেস্কিফ্রেডর’। প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ‘ব্লাড হাউন্ড’ এবং দ্বিতীয় রানার আপ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘এপিনেফ্রাইন’।

শনিবার (১০ নভেম্বর) আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (আইসিপিসি) ২০১৮’র এশিয়া অঞ্চলের (ঢাকা সাইট) মর্যাদাপূর্ণ প্রোগ্রামিং কনটেস্টের আয়োজন করা হয়।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি ডিভিশন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহযোগিতায় এবং এডিএন ইডু সার্ভিসেস ও এসএসএল ওয়্যারলেস, বাংলাদেশ কম্পিউটার সোসাইটি ও ইন্টারনেট সোসাইটি (আইসক) বাংলাদেশ চ্যাপ্টারের সহ-পৃষ্ঠপোষকতায় বাংলাদেশে বৃহত্তর পরিসরে এ মেগা ইভেন্টের আয়োজন করা হয়।

সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা পাঁচ ঘণ্টা প্রোগ্রামিং কনটেস্টের পাশাপাশি ছিল টেকনিক্যাল টকস, সিএসআইএস, ফান ইভেন্টস এবং পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট-২০১৮ এর উদ্বোধন করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। উদ্বোধনী অনুষ্ঠানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহাবুবুল হক মজুমদার, জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব, বাংলাদেশ কম্পিউটার সোসাইটি ও ইন্টারনেট সোসাইটি (আইসক) বাংলাদেশ চ্যাপ্টার-এর প্রফেসর হাফিজ মো. হাসান বাবু, কনটেস্ট ডিরেক্টর অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন ও কনটেস্টের প্রধান বিচারক অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

/টিটি/

লাইভ

টপ