অভিবাসন সাংবাদিকতায় পুরস্কার পেলেন বাংলা ট্রিবিউনের সাদ্দিফ অভি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:২০, ডিসেম্বর ২০, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:৩১, ডিসেম্বর ২০, ২০১৮

বাংলা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার সাদ্দিফ অভিঅভিবাসন সাংবাদিকতায় পুরস্কার পেলেন বাংলা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার সাদ্দিফ অভি। প্রথমবারের মতো বেসরকারি প্রতিষ্ঠান অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) 'ওকাপ মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৮' পুরস্কারটি ঘোষণা করলো। ইউরোপীয় ইউনিয়ন এবং ক্যাফোডের সহযোগিতায় ঢাকাভিত্তিক পাঁচজন এবং জেলা পর্যায়ে ছয়জনকে এ বছর পুরস্কৃত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ওকাপের পক্ষ থেকে জানানো হয়।
পুরস্কারপ্রাপ্তদের মধ্যে আরও রয়েছেন, একাত্তর টিভির ঝুমুর বারী, বাংলা ভিশনের মেরাজ হোসেন গাজী, ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের আরাফাত আরা, নিউ এজের ওয়াসিম উদ্দিন ভূঁইয়া। এছাড়া জেলা পর্যায়ে যারা পুরস্কার পেয়েছেন তারা হলেন, ইত্তেফাকের নারায়ণগঞ্জ প্রতিনিধি মাসুম বিল্লাহ, সমকালের নারায়ণগঞ্জ প্রতিনিধি সফরুদ্দিন প্রভাত, দৈনিক আমার সময়ের নরসিংদী প্রতিনিধি রিয়াজুল ইসলাম সরকার, বাংলা টিভির নরসিংদী প্রতিনিধি শরীফ ইকবাল রাসেল, মুন্সিগঞ্জের স্থানীয় পত্রিকা আমার বিক্রমপুরের শিহাব আহমেদ এবং দৈনিক দিনের শেষের মাহবুব আলম জয়।
অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রামের চেয়ারম্যান শাকিরুল ইসলাম বলেন, ‘ওকাপ ২০০৪ সাল থেকে অভিবাসীদের অধিকার সুরক্ষা ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। আমরা বিশ্বাস করি, অভিবাসী কর্মীদের অধিকার সুরক্ষা, গণসচেতনতা তৈরি ও নীতিনির্ধারকদের দৃষ্টিভঙ্গি পরিবর্তনে মিডিয়া ভূমিকা রাখতে পারে। এই চিন্তা থেকেই ওকাপ দাতা সংস্থা ‘ইউরোপীয় ইউনিয়ন’ এবং ’ক্যাফোড’ এর সহযোগিতায় এই প্রথমবারের মতো ‘মিডিয়া অ্যাওয়ার্ড -২০১৮’ প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে।’

 

/ইউআই/ওআর/

লাইভ

টপ