সাংবাদিক শাহেদ শফিক ও হাবিবুর রহমানকে হুমকি দেওয়ায় ডিআরইউর উদ্বেগ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০৭, জানুয়ারি ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:০৯, জানুয়ারি ০২, ২০১৯

ডিআরইউ

বাংলা ট্রিবিউনের স্টাফ রির্পোটার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য শাহেদ শফিক ও দৈনিক জনতার ক্রাইম চিফ হাবিবুর রহমানকে হত্যার হুমকি দেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে ডিআরইউ।

বুধবার (২ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান এক বিবৃতিতে এ উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেন। ডিআরইউর দফতর সম্পাদক মো. জেহাদ হোসেন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে তারা জানান, গত ২৪ ডিসেম্বর পেশাগত কাজে একটি সংবাদের বক্তব্য নেওয়ার জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) এক কর্মচারীকে ফোন করা হলে তিনি শাহেদ শফিককে অকথ্য ভাষায় গালমন্দ করেন এবং মেরে ফেলার হুমকি দেন। এঘটনায় ২৫ ডিসেম্বর শেরেবাংলা নগর থানায় শাহেদ শফিক একটি সাধারণ ডায়েরি করেন।

অপরদিকে এই মাসের ২৭ ডিসেম্বর হাবিবুর রহমানের মোবাইল ফোনসহ বিভিন্ন মাধ্যমে তাকে হত্যার হুমকি দেন স্থানীয় এক সন্ত্রাসী। এছাড়াও চলার পথে সন্ত্রাসীদের দিয়ে তাকে অনুসরণ করা হচ্ছে বলে ফোনে জানায়। এ ঘটনায় গত ২৯ ডিসেম্বর উত্তরখান ও দক্ষিণখান থানায় পৃথক দুটি জিডি করেছেন হাবিবুর রহমান।

ডিআরইউ নেতৃবৃন্দ, হুমকিদাতাদের দ্রুত শনাক্ত করে বিচারের মুখোমুখি করতে আইন-শৃঙ্খলা বাহিনী এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

/ইউআই/টিএন/

লাইভ

টপ