আবজাল-রুবিনা দম্পতির দেশত্যাগে নিষেধাজ্ঞা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১৮, জানুয়ারি ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১৯, জানুয়ারি ১০, ২০১৯

 

আবজাল হোসেনস্বাস্থ্য অধিদফতরের মেডিক্যাল এডুকেশন শাখার হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেন ও তার স্ত্রী রুবিনা খানমের বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির মাধ্যমে দেশে-বিদেশে কোটি কোটি টাকার সম্পদ অর্জনের তথ্য পেয়েছে দুদক। দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুসন্ধান ও আবজাল হোসেনকে জিজ্ঞাসাবাদে এমন তথ্য পাওয়া গেছে। আবজাল ও তার স্ত্রীর নামে শত শত কোটি টাকার সম্পদ আছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে দুদক। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) আবজালকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

দুদক উপপরিচালক সামছুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক জানায়, আফজাল দম্পতির নামে রাজধানীর উত্তরায় ১৩ নম্বর সেক্টরের ১১ ও ১৬ নম্বর রোডে চারটি পাঁচতলা বাড়ি ও একটি প্লট রয়েছে। এছাড়া রাজধানী ও ফরিদপুরে রয়েছে আরও সম্পদ। অস্ট্রেলিয়াতেও তাদের রয়েছে একটি বাড়ি।

এদিকে তাদের বিদেশ গমনেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সোমবার (৭ জানুয়ারি) পুলিশের বিশেষ শাখার বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) শাখায় আবেদন করে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়। 

সম্প্রতি অবৈধ সম্পদের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আবজাল হোসেনকে নোটিশ পাঠায় দুদক। জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টের ফটোকপি, নিজের এবং পরিবারের সদস্যদের নামে অর্জিত স্থাবর-অস্থাবর সম্পদের বিবরণ ও আয়কর রিটার্নের ফটোকপি নিয়ে বৃহস্পতিবার দুদকে হাজির হতে বলা হয় তাকে।

রুবিনা খানম স্বাস্থ্য অধিদফতরের শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখায় স্টেনোগ্রাফার হিসেবে কর্মরত আছেন।

/ডিএস/এনআই/

লাইভ

টপ