রাজধানীতে ৭ কোচিং সেন্টার সিলগালা, ১৮ জনকে জরিমানা-কারাদণ্ড

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:২৪, ফেব্রুয়ারি ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:২৮, ফেব্রুয়ারি ১০, ২০১৯





ভ্রাম্যমাণ আদালতরাজধানীর ফার্মগেট ও ধানমন্ডি এলাকায় অবৈধভাবে কোচিং সেন্টার পরিচালনার দায়ে সাতটি প্রতিষ্ঠান সিলগালা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
রবিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে এসব কোচিং সেন্টারের ১০ শিক্ষককে ১০ হাজার টাকা জরিমানা এবং আটজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
সিলগালা হওয়া কোচিং সেন্টারগুলো হচ্ছে ঝিগাতলার নবদিগন্ত একাডেমিক কেয়ার, জয়যাত্রা, অনন্য ড্রিমস অ্যান্ড ক্রিয়েটিভিটি, ব্লেইজ, সিটি কলেজ সংলগ্ন উদয় কোচিং সেন্টার এবং ফার্মগেটের সবিডিক কোচিং সেন্টার ও মেবস কোচিং সেন্টার।
র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম বাংলা ট্রিবিউনকে জানান, এসব কোচিং সেন্টারের মধ্যে নবদিগন্ত একাডেমিক কেয়ার প্রতিষ্ঠানের মো. সজীব খান, অনন্য ড্রিমস অ্যান্ড ক্রিয়েটিভিটি কোচিং সেন্টারের রেজাউল হাসান ইমন, ব্লেইজ কোচিং সেন্টারের সাইফুল ইসলাম, ইয়াসিন আরাফাত ও মাসরুর ওয়াহেদ, জয়যাত্রা কোচিং সেন্টারের কে এম নুরুল হাসান, মুফিদুল আলম, রফিকুল ইসলাম, রাকিবুল ইসলাম ও জসিম— এদের প্রত্যেককে এক হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া বাকি তিনটি প্রতিষ্ঠান সবিডিক কোচিং সেন্টার, মেবস কোচিং সেন্টার এবং উদয় কোচিং সেন্টারের ৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। এদের মধ্যে মো. মাঈন উদ্দিন চৌধুরী, সাব্বির হোসেন, পার্থ রায়, মো. শরিফ, কামরুল হাসান, নুর আলম ও রাজ সরকারকে এক মাসের এবং হৃতিক দেবনাথকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।
মো. সারোয়ার আলম জানান, পরীক্ষা চলার সময় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে কোচিং সেন্টার পরিচালনা করায় এসব কোচিং সেন্টার সিলগালাসহ জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরও পড়ুন...


রাজধানীর ফার্মগেটে অবৈধ কোচিং সেন্টারের বিরুদ্ধে র‌্যাবের অভিযান

/এসজেএ/এনএল/এইচআই/

লাইভ

টপ