সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামীপন্থীদের প্যানেল ঘোষণা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:২৯, ফেব্রুয়ারি ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:৩৬, ফেব্রুয়ারি ১২, ২০১৯

সভাপতি পদে এ এম আমিন উদ্দিন ও সম্পাদক পদে আব্দুন নূর দুলালকে মনোনয়ন দেওয়া হয়েছে২০১৯-২০২০ সালের সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের সাদা প্যানেলের প্রার্থী ঘোষণা করা হয়েছে। সোমবার (১১ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের উত্তর হলে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের পক্ষ থেকে এ প্রার্থিতা ঘোষণা করেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আগামী মার্চে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিয়ম অনুসারে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সম্পাদকীয় পদে সাতজন ও সদস্য পদে সাতজনসহ মোট ১৪ জন নির্বাচন করে থাকেন।

সাদা প্যানেল থেকে এবার সভাপতি প্রার্থী হিসেবে জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিনকে মনোনীত করা হয়েছে। সুপ্রিম কোর্টের এই আইনজীবী এর আগে সমিতির সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট আব্দুন নূর দুলালকে সাধারণ সম্পাদক পদে মনোনীত করা হয়েছে। তিনি বাংলাদেশ আইন সমিতির সাবেক সম্পাদক ও সভাপতি ছিলেন।

এছাড়াও সম্পাদকীয় পদে মনোনীত প্রার্থীরা হলেন– বিভাস চন্দ্র (সহ-সভাপতি), মো. জসিম উদ্দিন (সহ-সভাপতি), সৈয়দ আলম টিপু (কোষাধ্যক্ষ), মোহাম্মদ বাকির উদ্দিন ভূঁইয়া (সহ-সম্পাদক) ও কাজি শামসুল হাসান শুভ (সহ-সম্পাদক)।

আর সদস্য পদে মনোনীত সাতজনের মধ্যে ছয়জন হলেন– মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার, আফিয়া আফরোজি রানী, আওলাদ হোসেন ও হুমায়ূন কবির। তবে একজন সদস্য প্রার্থীর নাম এখনও ঘোষণা হয়নি।

প্রার্থীদের নাম ঘোষণার সময় সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন— অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, এ এফ এম মেজবাহ, এ কে এম ফয়েজ, ড. বশির আহমেদ, ড. মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, এ কে এম আমিন উদ্দিন মানিকসহ অন্য আইনজীবীরা।

 

 

/বিআই/আইএ/

লাইভ

টপ