‘স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা ছোট কোনও বিষয় নয়’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:০৬, ফেব্রুয়ারি ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০১:১১, ফেব্রুয়ারি ১২, ২০১৯

রাজধানীর কাকরাইলের স্কাউটস ভবনে পরিচ্ছন্নতা বিষয়ে এক অনুষ্ঠানে অতিথিরাদুর্নীতি দমন কমশিনের (দুদক) কমিশনার (অনুসন্ধান) ও বাংলাদেশ স্কাউটসের প্রধান কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বলেছেন, ‘স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা ছোট কোনও বিষয় নয়। এ বিষয়ে অনেক কাজ করার আছে। আমরা সবাই মিলে কাজ করলে অনেক বড় সাফল্য আসবে। আমাদের স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার বিষয়ে সমস্যা দূর করতে হবে; তাহলে একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ পাবো।’

সোমবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর কাকরাইলের স্কাউটস ভবনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ওই অনুষ্ঠানে 'ডেটল-হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ' ক্যাম্পেইনের অধীনে বাংলাদেশ স্কাউটস এবং রেকিট বেনকিজার একযোগে কাজ করার বিষয়ে একাত্মতা প্রকাশ করে।

অনুষ্ঠানে রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেডের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ান বলেন, 'পরিচ্ছন্ন বাংলাদেশ আমাদের সবার চাওয়া। রেকিট বেনকিজারের পক্ষ থেকে গত দুই বছর ধরে পরিচ্ছন্নতাবিষয়ক সচেতনতা সৃষ্টিতে আমরা কাজ করে যাচ্ছি। ডেটল ও হারপিক ব্র্যান্ডের আওতায় দেশব্যাপী ব্যক্তি পর্যায়ের পরিচ্ছন্নতা ও পারিপার্শ্বিক পরিচ্ছন্নতা বিষয়ে জনসাধারণকে উদ্বুদ্ধ করে চলেছি। আমরা বিশ্বাস করি, সবাইকে উদ্বুদ্ধকরণ ও সচেতনতার মাধ্যমে পরিচ্ছন্ন বাংলাদেশ খুব শিগগিরই বাস্তবে রূপ নেবে।’

পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে একযোগে কাজ করার প্রত্যয়ে আগ্রহ প্রকাশপত্রে (এক্সপ্রেশন অব ইন্টারেস্ট) স্বাক্ষর করেন, বাংলাদেশ স্কাউটসের পক্ষে ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) আরশাদুল মুকাদ্দিস এবং রেকিট বেনকিজারের বাংলাদেশ ও শ্রীলংকার জেনারেল ম্যানেজার ভিশাল গুপ্তা।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার শাহ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন— ডেটল পরিচ্ছন্ন বাংলাদেশের দূত চিত্রনায়ক রিয়াজ, ক্যাম্পেইনের জনসংযোগ সহযোগী প্রতিষ্ঠান কনসিটো পিআর-এর প্রধান পরিচালনা কর্মকর্তা মানজেনো রায়হান খান প্রমুখ।

 

/এইচএন/আইএ/

লাইভ

টপ