এবার এক নারীকে আত্মহত্যা থেকে বাঁচালো পুলিশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:১৪, ফেব্রুয়ারি ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০২:১৪, ফেব্রুয়ারি ১২, ২০১৯

 

জরুরি সেবা 999এবার এক নারীকে আত্মহত্যা থেকে বাঁচিয়েছে পুলিশ। ওই নারীর স্বামী জাতীয় জরুরি সেবা 999 এ ফোন করে জানায় তার স্ত্রী আত্মহত্যার চেষ্টা করছে। পরে পুলিশ তার বাসায় গিয়ে জানালা ভেঙে ভেতরে ঢুকে ওই নারীকে উদ্ধার করে। সোমবার (১১ ফেব্রুয়ারি) এ ঘটনা ঘটে রংপুরে। জাতীয় জরুরি সেবা 999 এ দায়িত্বরত পুলিশের এএসপি মিরাজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এএসপি মিরাজুর রহমান জানান, ‘সোমবার দুপুর সোয়া একটার দিকে রংপুর থেকে রহিম নামে এক ব্যক্তি ফোন করে তার স্ত্রী আত্মহত্যার চেষ্টা করছে বলে জানান। পরে রংপুরের বদরগঞ্জ থানার উপ-পরিদর্শক সরোয়ার পাঁচ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে জানালা ভেঙে ঘরে ঢুকে নুরানী বেগম নামের ওই নারীকে উদ্ধার করেন।

পুলিশ জানিয়েছে, পারিবারিক কলহের জের ধরে ওই নারী আত্মহত্যার চেষ্টা করছিল। তাকে কাউন্সেলিং করে আত্মহত্যা যে কোনও সমাধান নয়, তা বোঝানো হয়। পরে তাকে পরিবারের হেফাজতে দেওয়া হয়।

এর আগে গত শনিবার মধ্যরাতে ঢাকার মোহাম্মদপুরে এক যুবক আত্মহত্যার চেষ্টা করলে পটুয়াখালী থেকে তার বোন বিষয়টি জাতীয় জরুরি সেবা 999 এ ফোন করে ভাইকে বাঁচানোর আকুতি জানান। পরে মোহাম্মদপুর থানার রাত্রিকালীন দায়িত্বরত উপ-পরিদর্শক ইউসুফ আলী তাৎক্ষণিক তার বাসায় গিয়ে নিজেদের হেফাজতে নেন। দিনভর কাউন্সেলিং করার পর তাকে আবারও অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

উল্লেখ্য, পেনাল কোডের ৩০৯ ধারা অনুযায়ী আত্মহত্যা করতে চাওয়া শাস্তিযোগ্য অপরাধ। এই অপরাধের দণ্ড হিসেবে সর্বোচ্চ এক বছরের কারাদণ্ড বা অর্থদণ্ড বা উভয়দণ্ড হতে পারে। এক্ষেত্রে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করতে পারে।

/এনএল /আইএ/

লাইভ

টপ