এবার পিডিবি’র সিবিএ সভাপতির দখলে থাকা পাজেরো উদ্ধার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:১৬, ফেব্রুয়ারি ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:২৬, ফেব্রুয়ারি ১২, ২০১৯

সিবিএ সভাপতির দখলে থাকা পাজেরো জিপ উদ্ধার

এবার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সিবিএ সভাপতির অবৈধ দখলে থাকা একটি সাদা পাজেরো গাড়ি উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) পিডিবি কর্তৃপক্ষ গাড়িটি উদ্ধার করে। পরে দুর্নীতি দমন কমিশন-দুদকের কর্মকর্তাদের গাড়িটি দেখান তারা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০০৯ সাল থেকে এই পাজেরো গাড়িটি পিডিবি’র  সিবিএ সভাপতি ও সংস্থার সাবেক সহকারী হিসাবরক্ষক জহিরুল ইসলাম চৌধুরীর দখলে ছিল। এর আগে সোমবার (১১ ফেব্রুয়ারি) পিডিবি’র অবসরপ্রাপ্ত তৃতীয় শ্রেণির কর্মচারী ও সিবিএ’র সাধারণ সম্পাদক আলাউদ্দীন মিয়ার দখলে থাকা আরেকটি পাজেরো গাড়ি উদ্ধার হয়।

দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে পিডিবি’র কর্মকর্তারা মঙ্গলবার দুপুরে সাদা রঙের পাজেরো জিপটি (সিলেট-ঘ-০২-০০৩৩) সেগুন বাগিচায় দুদক প্রধান কার্যালয়ের সামনে নিয়ে যান।

এসময় দুদক মহাপরিচালক গাড়িটি দেখেন। পরে তিনি জানান, গাড়িতে   ফ্ল্যাগ স্ট্যান্ড ব্যবহার করা হচ্ছিল। চালকের দেওয়া তথ্যে জানা যায়, ২০০৯ সাল থেকে সিবিএ সভাপতি ও সাবেক সহকারী হিসাবরক্ষক জহিরুল ইসলাম চৌধুরী গাড়িটি ব্যবহার করে আসছিলেন। দৈনিক ১৫ লিটার জ্বালানি তেল হিসাবে মাসিক ২৯ হাজার ২৫০ টাকা গাড়িটির পেছনে খরচ হচ্ছিল। গত ১০ বছরে জ্বালানি বাবদ গাড়িতে খরচ হয়েছে ৩৫ লাখ ১০ হাজার টাকা।

গাড়িচালকের বেতন ও ওভারটাইম বাবদ প্রায় ৪০ লাখ টাকা এবং মেরামত ও আনুষঙ্গিক খরচ মিলিয়ে ১০ বছরে প্রায় এক কোটি টাকা গাড়িটির জন্য ব্যয় হয়েছে।

দুদক এনফোর্সমেন্ট  ইউনিটের প্রধান ও  মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘এ ঘটনায় সরকারের আর্থিক ক্ষতি হয়েছে। আইনে এটি গুরুতর অপরাধ। দুদক এবিষয়ে অনুসন্ধান করে ব্যবস্থা নেবে।’

আরও পড়ুন: অবসরে গিয়েও সরকারি গাড়ি হাঁকান সিবিএ নেতা

/ডিএস/এপিএইচ/

লাইভ

টপ