জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগে ফের উত্তেজনা

Send
জবি প্রতিনিধি
প্রকাশিত : ০৪:৪৪, ফেব্রুয়ারি ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৩৩, ফেব্রুয়ারি ১৪, ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি মো. তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল বুধবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে ক্যাম্পাসে প্রবেশ করলে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এই দুই নেতাকে বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ কেন্দ্রে তালা মেরে বেশ কিছুক্ষণ অবরুদ্ধ করে রাখা হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নূর মোহাম্মদ ও কোতোয়ালি থানার ওসি মশিউর রহমান তালা ভেঙে সভাপতি-সাধারণ সম্পাদককে উদ্ধার করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, তরিকুল-রাসেল কমিটির কার্যক্রম স্থগিত করার পরও তারা তাদের অনুসারীদের নিয়ে ক্যাম্পাসে মহড়া দিয়েছে। পরে দুপুর দেড়টার দিকে তরিকুল-রাসেল ছাত্র সংসদে গেলে ছাত্র সংসদের নিচে অবস্থান নেয় ছাত্রলীগের অন্য অংশের নেতাকর্মীরা। তারা ছাত্র সংসদ ভবনের কলাপসিবল গেটে তালা দেয়।
এ বিষয়ে জবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আশরাফুল ইসলাম বলেন, ‘যেখানে কমিটির সব কার্যক্রম বন্ধ রাখতে বলা হয়েছে, সেখানে তারা ক্যাম্পাসে শোডাউন করে ছাত্র সংসদ কেন্দ্রে প্রবেশ করায় সাধারণ শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে তাদের তালাবদ্ধ করে রাখে।’

এ বিষয়ে সভাপতি তরিকুল ইসলাম বলেন, ‘আমি ক্যাম্পাসে গিয়েছিলাম। তবে আমাদের ক্যাম্পাসে এমন কোনও ঘটনা ঘটেনি।’

প্রসঙ্গত, এর আগে ব্যক্তিগত বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে দুই দফায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি স্থগিত ঘোষণা করা হয় কেন্দ্রের পক্ষ থেকে।

/এএইচ/এমওএফ/

লাইভ

টপ