নির্বাচনি ট্রাইব্যুনালে বিএনপির আরও ৫ পরাজিত প্রার্থীর মামলা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৫৩, ফেব্রুয়ারি ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৩৫, ফেব্রুয়ারি ১৪, ২০১৯

সুপ্রিম কোর্টএকাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে এবং নির্বাচিত প্রার্থীর বিজয় চ্যালেঞ্জ করে হাইকোর্টের নির্বাচনি ট্রাইব্যুনালে মামলা করেছেন বিএনপির আরও পাঁচ প্রার্থী। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এসব মামলা দায়ের করা হয় বলে বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন তাদের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

মামলার বাদীরা হলেন মানিকগঞ্জ-২ আসনের মঈনুল ইসলাম শান্ত, নরসিংদী-৫ আসনের আশরাফ উদ্দিন, নারায়ণগঞ্জ-২ আসনের নজরুল ইসলাম আজাদ, ঢাকা-৫ আসনের নবী উল্যাহ নবী এবং ঢাকা-২ আসনের প্রার্থী ইরফান ইবনে আমান অমি।

তবে এর আগেও গতকাল বুধবার (১২ ফেব্রুয়ারি) ঝিনাইদহ-৪ আসন থেকে সাইফুল ইসলাম ফিরোজ ও টাঙ্গাইল-৭ আসন থেকে আবুল কালাম আজাদ সিদ্দিকী এবং গত মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বরিশাল-১ আসনের জহির উদ্দিন স্বপন, গাজীপুর-৪ আসন থেকে শাহ রিয়াজুল হান্নান, মৌলভীবাজার-৩ আসনের নাসের রহমান, মুন্সীগঞ্জ-৩ আসন থেকে আবদুল হাই এবং ভোলা-২ আসনের হাফিজ ইব্রাহিম হাইকোর্টের নির্বাচনি ট্রাইব্যুনালে পৃথক সাতটি মামলা দায়ের করেন।
প্রসঙ্গত, এর আগে গত ৯ ফেব্রুয়ারি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে সারা দেশের ৬৪ জেলা থেকে হাইকোর্টের নির্বাচনি ট্রাইব্যুনালে মামলা করার সিদ্ধান্ত নেয় বিএনপি। দলের স্থায়ী কমিটির কয়েকজন সদস্য মামলা না করার বিষয়ে অবস্থান নিলেও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তা আমলে নেননি। ওই বৈঠকেই সিদ্ধান্ত হয়, চলতি বছরের ১৫ ফেব্রুয়ারির মধ্যে সব জেলার প্রতিনিধিরা হাইকোর্টে মামলা করবেন। 

আরও পড়ুন- নির্বাচনি ট্রাইব্যুনালে মামলা করেছেন বিএনপির ৭ প্রার্থী


/বিআই/এফএস/এমওএফ/

লাইভ

টপ