X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

ইয়োগেনের সঙ্গে এসেছিল আরও একজন

রাফসান জানি
১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৩৪আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৩৯

 

ইয়োগেন রাজধানীর সবুজবাগের কদমতলা ৯ নম্বর লেনের একটি বাসা থেকে গত ১২ ফেব্রুয়ারি হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় ইয়োগেন হেনছি গোন সালভেজ (২২) নাম এক যুবকের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। তাকে হত্যার কারণ জানা না গেলেও ঘটনার দিন ইয়োগেনের সঙ্গে ভাড়া নেওয়া ওই বাসা পরিষ্কার করতে একজন মেয়ে এসেছিল বলে জানা গেছে। তবে ওই মেয়ের খোঁজ এখনও পায়নি পুলিশ। তাকে গ্রেফতার করা গেলেই হত্যার কারণ ও ঘটনা সম্পর্কে জানা যাবে বলে ধারণা করেছে তদন্ত সংশ্লিষ্টরা।

নিহত ইয়োগেনের পরিবার ও তদন্ত কর্মকর্তাদের সূত্রে জানা গেছে, বছর দুই আগে মতিঝিলের একটি কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসে চাকরি করতো ইয়োগেন। সেখানেই সবিতা নামের এক মেয়ের সঙ্গে পরিচয় হয়। তার বাড়ি গাজীপুরের পূবাইলে। সবিতা বয়সে বড় হলেও ইয়োগেনের সঙ্গে ভালো সম্পর্ক ছিল। ইয়োগেন ও সবিতা ২০১৮ সালের শেষ দিকে কুরিয়ার সার্ভিসের চাকুরি ছেড়ে একটি কল সেন্টারে ট্রেনিং নেন। তবে কোন কলসেন্টারে ট্রেনিং নেন তা জানা যায়নি।

ঘটনার দিন সবুজবাগের বাসাটি পরিষ্কার করতে আসেন ইয়োগেন। তার সঙ্গে বাসায় আরও একজন মেয়ে আসে বলে পুলিশকে জানিয়েছেন বাড়ির মালিক।

তার বরাত দিয়ে তদন্ত কর্মকর্তা সবুজবাগ থানার এসআই কামরুজ্জামান বলেন, যে বাসাটিতে লাশ পাওয়া গেছে সেটি কয়েকদিন আগে ভাড়া নিয়েছিল ইয়োগেন। ঘটনার দিন সকালে বাসা পরিষ্কার করার জন্য এসেছিলেন তিনি। তার সঙ্গে একজন বোরকা পড়া মেয়েও এসেছিল। রাত ১১টার দিকে খবর পেয়ে ইয়োগেনের লাশ উদ্ধার করা হয়। কিন্তু মেয়েটিকে পাওয়া যায়নি। পরে সবিতার ছবি দেখালে বাড়ির মালিক জানান, তার সঙ্গে ওই মেয়েই এসেছিল।

ইয়োগেনে সঙ্গে আসা সবিতাকে আটক করা গেলেই ঘটনার সম্পর্কে জানা যাবে বলে ধারণা করছেন ডিএমপি সবুজবাগ জোনের সহকারী কমিশনার শাহেদ আলী।

তিনি বলেন, ‘ঘটনা ডিটেক্ট করা সম্ভব হয়েছে। তবে আসামি এখনও ধরা পড়েনি। ইয়োগেনের সঙ্গে ওই মেয়ের বন্ধুত্ব ছিল। এর বাইরে অন্য কোনও সম্পর্ক ছিল কিনা তা নিহতের পরিবার জানাতে পারেনি।’

ইয়োগেনের সঙ্গে আসা সবিতার গ্রামের বাড়ি গাজীপুরের পূবাইলে। তার লোকেশন ট্রেস করার চেষ্টা চলছে বলে জানান সহকারী কমিশনার শাহেদ আলী।

নিহতের বোন ডালিন সিল গোন সালভোজ বলেন, আমরা কোনও কিছু বুঝতে পারছি না। আমরা ওই মেয়ে সম্পর্কে জানতাম না। কি কারণে আমার ভাইকে হত্যা করা হয়েছে তা জানি না। আমার ভাইয়ের কোনও শত্রু ছিল না।

তার ভাষ্য, আমার বাবা ১২ তারিখ রাতে ফোন করে জানালে আমরা ওই বাড়িতে গিয়ে ভাইয়ের লাশ পেয়েছি। বাবাকে পুলিশ জানিয়েছিল। সে যে ওই বাসা ভাড়া নিয়েছিল তাও আমরা জানতাম না।

পরিবার সূত্রে জানা গেছে, ইয়োগেন চট্টগ্রাম কোতোয়ালির পাথরঘাটা এলাকার ম্যাকলিন গোন সালভেজের ছেলে। পুরান ঢাকার নারিন্দা এলাকায় একটি বাসায় মামাতো বোন শিপ্রার সঙ্গে থাকতেন।

ইয়োগেনের দুলাভাই রোমেন পিনারু জানান, মামাতো বোন শিপ্রা বাসায় না থাকায় গত ৮ ফেব্রুয়ারি বোন ডালিনের নর্দ্দার বাসায় যায় ইয়োগেন। ১২ ফেব্রুয়ারি সকাল ৮টার দিকে কলেজে যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হয় সে। ইয়োগেন পড়ত নটরডেম কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষে। তবে রাত ১০টা পর্যন্ত বাসায় না আসায় ইয়োগেনের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু কয়েকবার রিং হওয়ার পর তার ফোন বন্ধ পাওয়া যায়। পরে রাত দেড়টার দিকে তারা সংবাদ পান কদমতলার একটি বাসায় ইয়োগেনের লাশ পাওয়া গেছে। রাতেই তারা লাশটি শনাক্ত করেন।

এ ঘটনায় ১৩ ফেব্রুয়ারি ভোরে অজ্ঞাতনামা আসামি করে সবুজবাগ থানায় মামলা দায়ের করেছেন নিহতের বোন ডালিন।

মামলার তদন্ত কর্মকর্তা সবুজবাগ থানার এসআই কামরুজ্জামান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনের চেষ্টা করছি। সন্দেহভাজনকে গ্রেফতার করতে পারলে আশা করি, অনেক কিছুই জানা যাবে।’

 

/টিটি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
খালি বাসায় ফ্যানে ঝুলছিল কিশোরী গৃহকর্মীর লাশ
খালি বাসায় ফ্যানে ঝুলছিল কিশোরী গৃহকর্মীর লাশ
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
গরমে রেললাইন বেঁকে যাওয়ার শঙ্কায় ধীরে চলছে ট্রেন
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
মন্দিরে সেলফি তুলতে গিয়ে প্রদীপে দগ্ধ নারীর মৃত্যু
সর্বাধিক পঠিত
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
কুষ্টিয়ায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা