রাজধানীতে ভেজাল ওষুধ রাখায় সাত দোকানকে ১১ লাখ টাকা জরিমানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:২৫, ফেব্রুয়ারি ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:২৮, ফেব্রুয়ারি ১৯, ২০১৯



রাজধানীর মোহাম্মদপুরে ভেজাল ওষুধ রাখায় সাতটি ওষুধের দোকানকে ১১ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাব-২-এর ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৯ ফেব্রুযারি) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত কলেজগেট ও বাবর রোডে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান চালানো হয়।


র‌্যাব দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সারওয়ার আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, অভিযান পরিচালনার সময় স্বাস্থ্য অধিদফতর ও ঔষধ প্রশাসনের প্রতিনিধিরা ছিলেন। নকল, ভেজাল, মানহীন ওষুধ উৎপাদনসহ কেনা-বেচা, সরকারি ওষুধ গুদামজাত ও বিনামূল্যে সরবরাহ করা সরকারি ওষুধের বাজারজাত ঠেকাতে এ অভিযান পরিচালনা করা হয়।
সারওয়ার আলম জানান, অভিযানে রয়েল মেডিক্যাল হলের কর্মচারী মো. মাহমুদুল হাসানকে (২৩) চার লাখ টাকা জরিমানা ও দুই বছর বিনাশ্রম কারাদণ্ড, সার্জিক্যাল ফার্মের কর্মচারী কে এম হোসেন আলীকে (৩৮) দেড় লাখ টাকা জরিমানা ও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড, হামিদা ফার্মেসির কর্মচারী মো. রফিকুল ইসলামকে (৩০) দুই লাখ টাকা জরিমানা ও এক বছর বিনাশ্রম কারাদণ্ড, স্বদেশ ফার্মকে দেড় লাখ টাকা, এস, এইচ, ফার্মেসিকে এক লাখ টাকা, নাজ ফার্মকে ৫০ হাজার টাকা এবং আঞ্জুমান ফার্মকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

/আরজে/এইচআই/

লাইভ

টপ