নিউ জিল্যান্ডে মসজিদে হামলার প্রতিবাদে ছাত্র খেলাফতের মানববন্ধন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪২, মার্চ ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১৯, মার্চ ১৭, ২০১৯




নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ। রবিবার (১৭ মার্চ) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে সংগঠনটি।
গত শুক্রবার (১৫ মার্চ) ক্রাইস্টচার্চের মসজিদে হামলা চালিয়ে ৪৯ জনকে হত্যা করা হয়। অস্ট্রেলীয় নাগরিক ব্রেন্টন ট্যারান্ট এ হামলা চালান।
এ নারকীয় ঘটনার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে ইসলামী ছাত্র খেলাফতের সভাপতি মুহাম্মদ খোরশেদ আলম বলেন, ‘সবচয়ে নিরাপদ স্থান মসজিদে খ্রিস্টান জঙ্গি নিমর্মভাবে মুসলমানদের পাখির মতো গুলি করে হত্যা করেছে। খুনির নৃশংসতা থেকে রেহাই পায়নি নারী ও শিশুরাও। যে মুসলমানরা একটি সুন্দর সমাজ বিনির্মাণের স্বপ্ন নিয়ে শান্তির দেশে পাড়ি জমিয়েছিল, সেই স্বপ্ন ধুলিসাৎ হয়ে গেছে। এখন তাদের দিন কাটছে আতঙ্ক আর অনিশ্চয়তার ঘোর অনামিশায়।’
ওআইসি ও জাতিসংঘের কঠোর সমালোচনা করে খোরশেদ আলম বলেন, “২০০১ সালে টুইন টাওয়ারে হামলার পর জাতিসংঘ উঠেপড়ে লেগেছিল। আফগানিস্তান ও ইরাকের মতো দেশকে ধ্বংস করে দেওয়া হয়েছে। এখন মসজিদের ভেতর নিরীহ নামাজরত মানুষদের হত্যার পরও তারা কথা বলছে না। মুখে কুলুপ দিয়ে দায়সারা বক্তব্য দিচ্ছে। কাজেই কথিত জাতিসংঘের আশায় বসে না থেকে মুসলিম বিশ্বনেতাদের ‘মুসলিম জাতিসংঘ’ গঠন করে নিজেদের স্বার্থ রক্ষায় উদ্যোগী হতে হবে।”
মানববন্ধনে যোগ দেন ইসলামী ছাত্র খেলাফতের সহ-সভাপতি মির্জা মো. ইয়াছিন আরাফাত, সাংগঠনিক সম্পাদক মুহিউদ্দিন, এনামুল হাসান ফরহাদ, শেখ ফরিদ, ফয়েজ আহমদ, আব্দুল হাই মাসুম প্রমুখ।

/সিএ/এইচআই/

লাইভ

টপ