বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে সমাজসেবা অধিদফতরের র‌্যালি ও আলোচনা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১৫, মার্চ ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:২০, মার্চ ১৭, ২০১৯

৯৯টি বেলুন উড়িয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে সমাজসেবা অধিদফতর। এ উপলক্ষে রবিবার (১৭ মার্চ) দুপুরে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালি শেষে ৯৯টি বেলুন উড়িয়ে ও ৯৯ পাউন্ড কেক কেটে দিবসটির পালন করা হয়। পরে শুরু হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ। এছাড়া সভায় স্বাগত বক্তব্য দেন অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. জুলফিকার হায়দার। সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ নিয়ে আলোচনা হয়। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।
 কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন সমাজসেবা অধিদফতর সূত্র জানায়, জাতির জনকের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সমাজসেবা অধিদফতর দেশব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করে। দেশের প্রতিটি জেলা, উপজেলায় অবস্থিত সমাজসেবা অধিদফতরের সব কার্যালয়, সমাজসেবা অধিদফতর পরিচালিত ২১১টি প্রতিষ্ঠানের (শিশু পরিবারসহ) ২০ হাজার শিশু দেয়ালিকা প্রকাশ, রচনা প্রতিযোগিতা, বেলুন উড়ানো ও কেক কাটার মধ্য দিয়ে শ্রদ্ধা ও ভালোবাসায় দিনটি উদযাপন করা হয়। এ উপলক্ষে প্রতিষ্ঠানের শিশুদের মাঝে উন্নতমানের খাবার সরবরাহ করা হয়।

/এসএস/ওআর/

লাইভ

টপ