‘অবৈধ ডাকসু নির্বাচনকে বৈধতাদানকারী’দের লালকার্ড প্রদর্শন

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৮:১০, মার্চ ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১৩, মার্চ ২৩, ২০১৯





ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তুলে পুনরায় তা দেওয়ার দাবিতে আন্দোলন করছে কয়েকটি ছাত্রসংগঠন। এর মধ্যে শনিবার (২৩ মার্চ) ডাকসুর প্রথম কার্যকরী সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভায় যারা যোগ দিয়েছেন তারা ‘অবৈধ ডাকসু নির্বাচনকে বৈধতা দিয়েছেন’ বলে দাবি করে তাদের লালকার্ড দেখিয়ে প্রত্যাখান করেছে ছাত্র ইউনিয়ন।
শনিবার (২৩ মার্চ) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ লালকার্ড প্রদর্শন কর্মসূচি পালন করা হয়।
ছাত্র ইউনিয়ন জানিয়েছে, পুনরায় ডাকসু নির্বাচনের দাবিতে আগামী ২৮ মার্চ সকালে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে স্মারকলিপি দেবে তারা।
লালকার্ড প্রদর্শনের সময় ছাত্র ইউনিয়নের নেতারা বলেন, ডাকসু নির্বাচনে অনিয়ম হয়েছে৷ কিন্তু এ নিয়মকে যারা বৈধতা দিয়েছে আমরা তাদের লালকার্ড প্রদর্শন করে প্রত্যাখান করছি৷ দায়িত্বগ্রহণ করার মধ্য দিয়ে তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করেছেন। তাদের প্রতি ছাত্রসমাজ ক্ষুব্ধ।
সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের সভাপতি জিএম জিলানী শুভ, সাধারণ সম্পাদক লিটন নন্দী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক রাজিব দাসসহ অনেকে।

/এইচআই/

লাইভ

টপ