প্রধানমন্ত্রীকে কটূক্তির মামলায় বাফুফে সদস্য কিরণের স্থায়ী জামিন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:১০, এপ্রিল ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৫৩, এপ্রিল ১৫, ২০১৯

মাহফুজা আক্তার কিরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির মানহানি মামলায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য মাহফুজা আক্তার কিরণকে স্থায়ী জামিন দিয়েছেন আদালত। একই সঙ্গে পরবর্তী কার্যক্রমের জন্য সিএমএম আদালতের কাছে মামলার নথি পাঠানোর আদেশ দেওয়া হয়।

সোমবার (১৫ এপ্রিল) স্থায়ী জামিন ও আসামি কিরণকে মামলা চলাকালীন বিদেশ যাওয়ার ওপর নিষেধাজ্ঞার আবেদনের শুনানির জন্য দিন ধার্য ছিল। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী স্থায়ী জামিনের আবেদনটি মঞ্জুর করেন এবং বিদেশ যেতে নিষেধাজ্ঞার আবেদনটির বিষয়ে পরে আদেশ দেবেন বলে জানান। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. পারভেজ এ তথ্য জানান।

তিনি বলেন, ‘আসামির স্থায়ী জামিন মঞ্জুর করে পরবর্তী কার্যক্রমের জন্য সিএমএম আদালত বরাবর নথি পাঠানোর আদেশ দিয়েছেন বিচারক।’
প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির মানহানি মামলায় গত ১২ মার্চ ঢাকা মহানগর হাকিম আদালত সরাফুজ্জামান আনসারী আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গত ১৬ মার্চ আসামি মাহফুজা আক্তার কিরণ গ্রেফতার হন। ওই দিনই তাকে ঢাকা মহানগর হাকিমের আদালতে হাজির করা হয়। বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে গত ১৯ মার্চ ঢাকা মহানগর হাকিম মাহফুজা আক্তার কিরণকে জামিনের আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামি মাহফুজা আক্তার কিরণ গত ৮ মার্চ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং দেশের ফুটবল সংগঠকদের নিয়ে মানহানিকর বক্তব্য দেন। তার ওই বক্তব্য বিভিন্ন বেসরকারি টেলিভিশন, পত্রিকা ও অনলাইনে প্রকাশিত হয়।

ওই ঘটনায় কিরণের বিরুদ্ধে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক যুগ্ম-সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স ৫০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন।

/টিএইচ/এপিএইচ/এমএমজে/

লাইভ

টপ