স্ত্রীর টাকা আত্মসাতের অভিযোগে এসআইয়ের বিরুদ্ধে মামলা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০০, এপ্রিল ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:০১, এপ্রিল ১৮, ২০১৯

আদালতকুমিল্লার বুড়িচং থানার এসআই সৈয়দ দেলোয়ার হোসেনের বিরুদ্ধে (৪৫) টাকা আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে মামলা দায়ের করেছেন স্ত্রী রেহানা আক্তার রত্মা। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তারের আদালতে মামালটি দায়ের করেন তিনি।

বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে চকবাজার থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলায় অপর আসামি দেলোয়ার হোসেনের বড় ভাই মো. মোশারফ হোসেন।

মামলাটির অভিযোগে থেকে জানা গেছে, ২০০৭ সালের ২৭ ডিসেম্বর  রেহানা আক্তার রত্মার সঙ্গে দেলোয়ার হোসেনের বিয়ে হয়। রত্মার সম্পত্তি দেখে দেলোয়ার তা আত্মসাৎ করার জন্য রত্মাকে দেলোয়ারের গ্রামের বাড়িতে বেড়াতে নিয়ে যায়। রত্মা নিজের ভাগের ঘর বন্ধক রেখে ২০১০ সালের ২৪ ডিসেম্বর তিন লাখ ৫০ হাজার টাকা দেলোয়ার হোসেনকে দেন। ওই টাকা নিয়েও দেলোয়ার স্থির থাকেননি ২০১১ সালের ৭ মে রত্মার ভাগের ঘরের নিচতলা বন্ধক রেখে চার লাখ টাকা নেন। এরপরও দেলোয়ার আরও টাকা দাবি করে। ২০১২ সালের ৪ মার্চ রত্মা চতুর্থ তলার ভাড়া নিয়ে তা মর্গেজ দিয়ে তিন লাখ টাকা এনে দেলোয়ারকে দেন। এরপর মোশারফ হোসেন বাড়ি নির্মাণের জন্য রত্মার কাছ থেকে এক লাখ ২০ হাজার টাকা নেন। বাড়ি নির্মাণ করার কথা বলে তারা মোট ১ লাখ ৭০ হাজার টাকা আত্মসাৎ করেন। এভাবে বিভিন্ন সময়ে আসামিরা বাদীর প্রায় ৪৪ লাখ ৫৪ হাজার টাকা আত্মসাৎ করেন।

২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর রত্মা আইজিপি বরাবর দরখাস্ত দায়ের করলে বিষয়টি তদন্ত করে ওই দুই আসামির ৩৯ লাখ ৩০ হাজার টাকা বাদীর কাছ থেকে আত্মসাৎ করেন বলে লালবাগ বিভাগ উপ-পুলিশ কমিশনার  প্রতিবেদন দাখিল করেন।

/টিএইচ/এনআই/

লাইভ

টপ