মানববন্ধন থেকে সাধারণ ছাত্র পরিষদের ৭ জনকে আটকের অভিযোগ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২৯, এপ্রিল ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩৬, এপ্রিল ২০, ২০১৯

ডডবাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ চাকরির বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন করতে শাহবাগে আসার পর তাদের সাতজনকে পুলিশ  আটক করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। কিন্তু পুলিশের দাবি, চার-পাঁচজনকে থানায় ধরে নিয়ে আসা হয়েছে, কাউকে আটক করা হয়নি।

শনিবার (২০ এপ্রিল) বিকাল ৫টায় রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে থেকে তাদের আটক করা হয়েছে বলে সাধারণ ছাত্র পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছে।   

আন্দোলনকারীরা জানান, চাকরির বয়স ৩৫ করার দাবিতে পূর্বঘোষিত কর্মসূচিতে অংশগ্রহণ করতে তারা জাতীয় জাদুঘরের সামনে বিকাল ৪টায় জড়ো হন। সেখানে তারা কর্মসূচির জন্য প্রস্তুতি নিচ্ছেন এমন সময় পুলিশ তাদের বাধা দেয় এবং সাতজনকে গ্রেফতার করে শাহবাগ থানায় আটক করে।

মানববন্ধনে পুলিশ বাধা দেওয়ার পরে আন্দোলনকারীদের শাহবাগ ছেড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অবস্থিত সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এসে বিক্ষোভ করতে দেখা যায়। এ সময় তারা চাকরির বয়স ৩৫ করা এবং আটককৃতদের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

এ বিষয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম-আহ্বায়ক সুদীপ পাল সাংবাদিকদের বলেন, ‘চাকরির বয়স ৩৫ করার দাবিতে আমরা মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণের প্রস্তুতি নিলে পুলিশ আমাদের বাধা দেয়। সেখান থেকে আমাদের সাতজন আন্দোলনকারীকে গ্রেফতার করে।'

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘শাহবাগ এলাকায় মেট্রোরেলের কাজ চলমান৷ তাই এই এলাকায় তাদের কর্মসূচি করতে নিষেধ করা হয়েছে। তাদেরকে স্থান পরিবর্তন করে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন করতে বলা হয়েছিল। কিন্তু তারা অনুমতি না নিয়ে কর্মসূচি করতে চাইলে পুলিশ তিন-চারজনকে ধরে নিয়ে এসেছে। তাদের আটক করা হয়নি। শিগগিরই ছেড়ে দেওয়া হবে।'

/এসআইআর/এমএএ/

লাইভ

টপ