নীলক্ষেতে ঢাবির অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:২৫, এপ্রিল ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:১৭, এপ্রিল ২৭, ২০১৯

অধিভুক্ত কলেজ শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচি

নিয়মিত পরীক্ষার দাবিসহ বেশকিছু দাবিতে রাজধানীর নীলক্ষেতে সড়ক অবরোধ কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে নীলক্ষেত ও নিউমার্কেট ক্রসিং অবরোধ করেন শিক্ষার্থীরা।

পাঁচ দফা দাবি আদায়ে ঢাকা কলেজসহ কয়েকটি কলেজের শিক্ষার্থীরা সেখানে অবস্থান নিয়েছেন বলে জানিয়েছেন নিউমার্কেট থানার ডিউটি অফিসার এসআই মো. বাদশাহ।

তিনি বলেন, ‘কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সড়কে বসে পড়েছেন। তারা নিয়মিত পরীক্ষার দাবিসহ বিভিন্ন দাবিতে সড়ক অবরোধ করেছেন।’

শিক্ষার্থীদের পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে- পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে ত্রুটিমুক্ত ফল প্রকাশ; ডিগ্রি, অনার্স, মাস্টার্সসহ বিভিন্ন বর্ষে গণহারে অকৃতকার্য হওয়ার কারণ প্রকাশসহ খাতার পুন:মূল্যায়ন; সাতটি কলেজ পরিচালনা করতে স্বতন্ত্র প্রশাসনিক ভবন স্থাপন; প্রতিটি কলেজের প্রতিটি বিভাগে ঢাবির শিক্ষকদের ক্লাস গ্রহণ এবং সেশনজট নিরসনের লক্ষ্যে অ্যাকাডেমিক ক্যালেন্ডার চালুসহ ক্র্যাশ প্রোগ্রাম চালু। শিগগিরই এ দাবিগুলো বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

সড়ক থেকে সরিয়ে দিতে নিউমার্কেট থানার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন বলে জানান নিউমার্কেট থানার ডিউটি অফিসার এসআই মো. বাদশাহ।

 

/এআরআর/টিটি/এপিএইচ/এমএমজে/

লাইভ

টপ