ফের পেছালো হুমায়ুন আজাদ হত্যা মামলার শুনানি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০৭, এপ্রিল ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:০৯, এপ্রিল ২৪, ২০১৯

হুমায়ুন আজাদ (ছবি: ইন্টারনেট থেকে নেওয়া)লেখক, ভাষাবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. হুমায়ুন আজাদ হত্যা মামলার শুনানি পেছানো হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) হত্যা মামলার আত্মপক্ষ সমর্থন ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলাটির সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু, এদিন ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মাকছুদা পারভীন ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক রবিউল আলম হত্যা মামলায় আত্মপক্ষ সমর্থনের জন্য ৬ মে ও বিস্ফোরক আইনের মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য ২৭ মে দিন ধার্য করেন।

উল্লেখ্য, ২০০৪ সালের ২৭ ফেব্রুয়ারি একুশে বইমেলা থেকে বাসায় ফেরার পথে বাংলা একাডেমির উল্টোদিকে ফুটপাতে সন্ত্রাসী হামলায় মারাত্মক আহত হন লেখক হুমায়ুন আজাদ। এ হামলায় পর তিনি ২২ দিন সিএমএইচে এবং ৪৮ দিন ব্যাংককে চিকিৎসা নেন। ওই বছরের ১২ আগস্ট তিনি জার্মানির মিউনিখে মারা যান। পরে পরিবারের পক্ষ থেকে থানায় মামলা করা হয়।

২০১২ সালের ৩০ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা লুৎফর রহমান (সিআইডির পরিদর্শক) ৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার অভিযোগপত্রে উল্লেখিত আসামিরা হলো- জেএমবির শুরা সদস্য মিজানুর রহমান ওরফে মিনহাজ ওরফে শফিক, আনোয়ার আলম ওরফে ভাগ্নে শহিদ, সালেহীন ওরফে সালাহউদ্দিন, হাফিজ মাহমুদ ও নূর মোহাম্মদ ওরফে সাবু।

 

/টিএইচ/এনআই/

লাইভ

টপ