মওদুদ আহমদের সম্পদের মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৩০ এপ্রিল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৩:০৫, এপ্রিল ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:০৮, এপ্রিল ২৭, ২০১৯

মওদুদ আহমদ (ফাইল ফটো) বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় তিনজনের সাক্ষ্যগ্রহণ হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ঢাকার ৬ নম্বর বিশেষ জজ ড. শেখ গোলাম মাহবুব তিনজনের সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ আগামী ৩০ এপ্রিল ধার্য করেন। সাক্ষীরা হলেন, ফাহমিদা সাঈদ রিংকী, এ কে এম গোলাম সাদেক এবং সৈয়দ মোহাম্মদ হোসাইন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৭ সালের ৩ জুলাই ব্যারিস্টার মওদুদ আহমদকে তার নিজের, স্ত্রীর ও পোষ্যদের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ এবং তার উৎস জানাতে নোটিশ দেয় দুদক। সেই সময় অন্য মামলায় কারাগারে থাকা অবস্থায় একই বছরের ২৩ জুলাই সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন মওদুদ আহমদ। ওই হিসাব বিবরণী পর্যালোচনা করে দুদক অনুসন্ধান করে। ওই অনুসন্ধানে দুদক জানতে পারে মওদুদ আহমদ ৭ কোটি ৩৮ লাখ ৬৪ হাজার ২৮৭ টাকা মূল্যের সম্পদ অর্জনসহ ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।
পরে ওই ঘটনায় ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে রাজধানীর গুলশান থানায় তার বিরুদ্ধে মামলা করেন। ২০০৮ সালের ১৪ মে মওদুদ আহমদের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। এরপর ২০১৮ সালে ২১ জুন অভিযোগ গঠন করেন আদালত।

আরও পড়ুন: মওদুদের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের মামলায় ৯ জনের সাক্ষ্যগ্রহণ



 

 

/টিএইচ/ওআর/এপিএইচ/

লাইভ

টপ