শ্রমজীবী ফ্রন্টের নেতা মাইকেল চাকমাকে মুক্তির দাবিতে ঢাবিতে মানববন্ধন

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৩:০৯, এপ্রিল ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:১২, এপ্রিল ২৬, ২০১৯

 পার্বত্য চট্টগ্রামের ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) অন্যতম সংগঠক ও ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইকেল চাকমা গত ৯ এপ্রিল থেকে নিখোঁজ রয়েছেন। তবে, রাষ্ট্রীয় কোনও সংস্থার হেফাজতে তাকে রাখা হয়েছে এমন দাবি করে দ্রুত তাকে মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছে পাহাড়ীদের তিনটি সংগঠন।

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)-তে অবস্থিত সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট, পাহাড়ী ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরামের সদস্যরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।

মানববন্ধন থেকে দাবি জানানো হয়- অবিলম্বে মাইকেল চাকমার সন্ধান জানাতে হবে এবং সম্পূর্ণ সুস্থ অবস্থায় তাকে ফিরিয়ে দিতে হবে; রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় খুন-গুম-অপহরণ বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে; পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে মুক্ত চর্চা ও গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে হবে; পার্বত্য চট্টগ্রামে অন্যায় ধরপাকড়-নির্যাতন বন্ধ করতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন পাহাড়ী সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ আরও অনেকে। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শাহবাগ জাতীয় জাদুঘরের সামনের সড়ক প্রদক্ষিণ করে পুনরায় টিএসসিতে এসে শেষ হয়।

/টিটি/

লাইভ

টপ